বান্দরবানে ঝরনা দেখতে গিয়ে পা পিছলে খালে, পর্যটক নিহত

  বান্দরবান প্রতিনিধি ১৭ অক্টোবর ২০১৮, ১৩:৫৫ | অনলাইন সংস্করণ

বান্দরবানের ঝরনা দেখতে গিয়ে পা পিছলে খালে, পর্যটক নিহত
বান্দরবানের থানচির নাফাকুম ঝরনা। ছবি: যুগান্তর

বান্দরবানের থানচি উপজেলায় নাফাকুম ঝরনা দেখতে গিয়ে পা পিছলে খালে পড়ে আরিফুল হাসান (২৫) নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুজন।

বুধবার সকালে পায়ে হেঁটে উপজেলায় রেমাক্রী খাল পার হওয়ার সময় এ দুর্ঘটনায় পড়েন তারা।

পুলিশ ও স্থানীয়রা জানান, জেলার থানচি উপজেলা সদর থেকে ঢাকার ছয় পর্যটক সকালে দর্শনীয় পর্যটন স্পট রেমাক্রীতে ভ্রমণে যান। সেখান থেকে নাফাকুম ঝরনা দেখতে যাওয়ার সময় পায়ে হেঁটে রেমাক্রী খাল পার হওয়ার সময় সাইগংওয়া ইয়াং নামক স্থানে পানির স্রোতে পা পিছলে পড়ে যায় তিন পর্যটক।

এ সময় পাথরের সঙ্গে ধাক্কা খেয়ে আরিফুল হাসান ঘটনাস্থলেই মারা যান। এতে আহত হন নিশাত পারভেজ ও আবুল হাসনাত। হতাহতদের উদ্ধার করা হয়েছে।

থানচি থানার ওসি আবদুচ সাত্তার জানান, ঢাকা থেকে বেড়াতে আসা ছয় পর্যটক প্রয়োজনীয় তথ্য আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে স্থানীয় গাইডের মাধ্যমে নৌকা নিয়ে রেমাক্রী যান।

পরিস্থিতি স্বাভাবিক না থাকায় সেখান থেকেই তাদের ফেরার কথাছিল। কিন্তু তারা ঝুঁকি নিয়ে নাফাকুম যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়ে একজনের মৃত্যু হয়।

স্থানীয় থানচি প্রতিনিধি অনুপম মারমা জানান, টানা কয়েক দিনের বৃষ্টিতে বিপজ্জনক হয়ে পড়েছে থানচি উপজেলার দর্শনীয় স্থান নাফাকুম, অমীয়কুম, সাতভাইকুম, বড়পাথর, রেমাক্রী খালসহ পর্যটন স্পটগুলো। যে কারণে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে মৌখিকভাবে পর্যটকদের রেমাক্রীর বাহিরে অন্য কোথাও ভ্রমণে নিষেধ করা হয়।

স্থানীয় গাইডদের পক্ষ থেকে রেমাক্রী খালের পারাপারের স্থানে রশি টেনে দেয়ার কথাছিল। কিন্তু গাইড এবং প্রশাসনের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেয়া হয়নি। নিষেধ না মেনে নাফাকুম যাওয়ার পথে ঝুঁকি নিয়ে বিপজ্জনক স্থানটি পার হওয়ার সময় এ দুর্ঘটনাটি ঘটে। ঝুঁকি নিয়ে প্রতিদিন ১৫০-২০০ পর্যটক নিয়মিত নাফাকুম ভ্রমণে যাচ্ছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter