টিকিট কালোবাজারি রেল শ্রমিক লীগ নেতাসহ ৪ জনের কারাদণ্ড

  রাজশাহী ব্যুরো ২৩ অক্টোবর ২০১৮, ২২:০৯ | অনলাইন সংস্করণ

টিকিট কালোবাজারির দায়ে আটক চারজন

টিকিট কালোবাজারির দায়ে পশ্চিমাঞ্চল রেলওয়ে শ্রমিক লীগ নেতাসহ চারজনের কারাদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে হাতেনাতে তাদের আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

পরে তাদের এ দণ্ড দেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আইনি প্রক্রিয়া শেষে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় বলে পুলিশ জানিয়েছে।

দণ্ডিতরা হলেন পশ্চিমাঞ্চল রেলের ওপেন লাইন শাখার সাবেক সহসভাপতি নগরীর শিরোইল এলাকার মৃত শেখ ইয়াহিয়ার ছেলে এজাজ আহমেদ উজির (৪৫), শিরোইল কলোনি এলাকার আজাদ আলীর ছেলে বাপ্পি (২২), একই এলাকার আবদুল কাদেরের ছেলে রানা (২৮) এবং গোদাগাড়ীর মোসলেম উদ্দিনের ছেলে আতাউর রহমান (২২)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এর আগে ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর টিকিট কালোবাজারির সময় র‌্যাবের হাতে আটক হন উজির। ওই সময় ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছরের কারাদণ্ড দেন। রেলওয়ে নিরপত্তাপ্রহরী পদে কর্মরত উজির ওই সময় নগরীর শাহ মখদুম থানা কৃষকলীগের সভাপতির পদেও ছিলেন।

দণ্ডিত হওয়ার পর পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করে। শ্রমিক লীগের পদ থেকেও বরখাস্ত হন তিনি। সম্প্রতি চাকরিতে বহাল হয়ে আবারও আগের কারবারে জড়িয়ে পড়েন এই শ্রমিক লীগ নেতা।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার। তিনি বলেন, টিকিট কালোবাজারির সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের প্রত্যেকের কাছ থেকে একটি করে টিকিট পাওয়া গেছে। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের প্রত্যেককে সাত দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
jugantor-location-রাজশাহী-104078-5-1

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter