পদ্মায় ভেসে উঠল ‘বিএসএফের গুলিতে’ নিহত রাখালের লাশ

  রাজশাহী ব্যুরো ২৭ অক্টোবর ২০১৮, ১৮:৩৬ | অনলাইন সংস্করণ

রাজশাহী ম্যাপ

রাজশাহীর পদ্মা নদীতে এক গরুর রাখালের লাশ ভেসে উঠেছে। সনি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত হয়েছেন বলে এলাকায় প্রচার রয়েছে।

শনিবার দুপুরে জেলার পবা উপজেলার গহমাবোনা এলাকার বিপরীতে ভারতীয় সীমান্তসংলগ্ন পদ্মা নদীতে সনির লাশ ভেসে ওঠে। পরে পরিবারের সদস্যরা গিয়ে লাশ উদ্ধার করে বাড়ি নিয়ে যান।

নিহত মো. সনি (২২) পার্শ্ববর্তী গোদাগাড়ী উপজেলার বিয়ানাবোনা গ্রামের গোলাম রসুল বেনুর ছেলে।

গত বৃহস্পতিবার রাত থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরিবারের সদস্যরা দাবি করছিলেন, গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকা থেকে সনিকে বিএসএফ ধরে নিয়ে গেছে। এছাড়া রাসেল নামে আরেক গরুর রাখাল চিকিৎসাধীন রয়েছেন। এই দুই রাখাল একসঙ্গেই ছিলেন।

এদিকে এ বিষয়টি নিয়ে শুক্রবার ভারতের টিকলির চর ও চর লবণগোলা ক্যাম্পের বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে বিএসএফ কাউকে ধরে নিয়ে যাওয়া বা গুলি করার কথা অস্বীকার করে। এর একদিন পর নদীতে সনির লাশ ভেসে উঠল।

স্থানীয়রা জানিয়েছেন, সনির মরদেহে পচন ধরেছিল। মরদেহে তারা গুলির চিহ্ন দেখেছেন। তবে পরিবারের সদস্যরা এখন বলছেন, সনি নদীতে মাছ ধরতে গিয়েছিলেন। জালে জড়িয়ে পানিতে ডুবে তার মৃত্যু হতে পারে।

এদিকে শুক্রবার পরিবারের বরাত দিয়েই স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য লিটন হোসেন বলেছিলেন, বৃহস্পতিবার সন্ধ্যার পর রাসেল ও সনি পদ্মা নদী পার হয়ে গোদাগাড়ীর খরচাকা সীমান্তে গরু আনতে যান। তখন বিএসএফ সনিকে ধরে নিয়ে যায়। আর হাতে গুলিবিদ্ধ হয়ে রাসেল পালিয়ে আসেন। রাজশাহীর একটি হাসপাতালে তার চিকিৎসা চলছে। রাসেল একই গ্রামের মো. খোকার ছেলে।

বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তাজ বলেন, পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছিল, সনিকে বিএসএফ নিয়ে গেছে। তাই আমরা ভারতের দুটি ক্যাম্পের বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করেছিলাম। বিএসএফ আমাদের বিষয়টি নিশ্চিত করেনি। লাশ উদ্ধারের পর আবার নিহত ব্যক্তির বড় ভাইয়ের সঙ্গে কথা বলেছি। তিনি বলছেন, জালে জড়িয়ে তার ভাইয়ের মৃত্যু হতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে গোদাগাড়ী থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, শনিবার একজন গণমাধ্যমকর্মীর কাছেই তিনি ঘটনাটি প্রথম শুনেছেন। বিষয়টি নিয়ে খোঁজখবর নিচ্ছেন। এছাড়া তারা আহত রাসেলের সঙ্গেও কথা বলে ঘটনাটি জানার চেষ্টা করবেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×