পরিবহনের ৪৮ ঘণ্টার কর্মবিরতিতে ট্রাক চালাবে বগুড়ার শ্রমিক সংগঠন

  বগুড়া ব্যুরো ২৭ অক্টোবর ২০১৮, ২১:৩৯ | অনলাইন সংস্করণ

পরিবহনের ৪৮ ঘণ্টার কর্মবিরতিতে ট্রাক চালাবে বগুড়ার শ্রমিক সংগঠন
ফাইল ছবি

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার কর্মবিরতিতে বগুড়ার শ্রমিক সংগঠন সমর্থন দিয়েছে। তবে বগুড়া জেলা ট্রাক মালিক সমিতি দেশের এ ক্রান্তিকালে শ্রমিক সংগঠনের ওই কর্মসূচির সঙ্গে দ্বিমত পোষণ করেছে। তারা ট্রাক চলাচল সচল রাখার সিদ্ধান্ত নিয়েছে।

রোববার সকাল ৬টা থেকে ৮ দফা দাবি আদায়ে ৪৮ ঘণ্টা পরিববহন বন্ধ থাকবে। শনিবার সন্ধ্যায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহসভাপতি কামরুল মোর্শেদ আপেল জানান, সড়ক পরিবহন আইনে দুর্ঘটনায় দায়ী চালকের জামিনের ধারা ও জরিমানা কমিয়ে ৫০ হাজার করতে হবে।

এছাড়া সড়ক-মহাসড়কে অবৈধ যান ভটভটি চলাচল বন্ধসহ ৮ দফা দাবি আদায়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বঘোষিত কর্মসূচি অনুসারে ২৮ অক্টোবর রোববার সকাল ৬টা থেকে ৩০ অক্টোবর মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সারা দেশে ৪৮ ঘণ্টার কর্মবিরতি কর্মসূচি ঘোষণা করেছে।

তাই রোববার সকাল থেকে সারা দেশে বাস, মিনিবাস, কোচ, ট্রাক, মাইক্রোবাসসহ সব যানবাহনে ৪৮ ঘণ্টা কর্মবিরতি পালন করা হবে।

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জানান, শ্রমিক সংগঠনের কর্মবিরতি কর্মসূচির কথা শুনেছেন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি আলহাজ আব্দুল লতিফ মণ্ডল জানান, শনিবার ঢাকায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে ৮ দফা দাবি পূরণে রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টা কর্মবিরতি পালন করবে শ্রমিকরা।

গত ২৩ অক্টোবর বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালে সমাবেশ থেকে এ কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছিল। সড়ক পরিবহন আইন-২০১৮ এর কতিপয় ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

তবে বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আবদুল মান্নান আকন্দ শ্রমিক ফেডারেশনের এ কর্মসূচির সাথে দ্বিমত পোষণ করেছেন। তিনি বলেন, দেশের এ ক্রান্তিকালে তাদের কর্মবিরতি কর্মসূচি অযৌক্তিক; হঠকারী সিদ্ধান্ত। তাই তার সংগঠন ট্রাক চলাচল অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে। তিনি ট্রাক চলাচলে যে কোনো প্রতিবন্ধকতায় সহায়তা করতে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন।

এ প্রসঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কামরুল মোর্শেদ আপেল জানান, বগুড়া জেলা ট্রাক মালিক সমিতি ট্রাক চালালে আমাদের কোনো সমস্যা নেই।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×