সেনাপ্রধানকে সাঁজোয়া কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৮:২৮ | অনলাইন সংস্করণ

  বগুড়া ব্যুরো

সাঁজোয়া কোরের জ্যেষ্ঠ অধিনায়ক সেনাবাহিনী প্রধানকে সাঁজোয়া কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ এর র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। ছবি: বগুড়া ব্যুরো

বগুড়া সেনানিবাসে সোমবার সকালে বাংলাদেশ সাঁজোয়া কোরের প্রশিক্ষণ কেন্দ্র আর্মার্ড কোর সেন্টার অ্যান্ড স্কুলে সেনাবাহিনী প্রধানকে ‘কিং অব দি ব্যাটেল’ হিসেবে খ্যাত বাংলাদেশ সাঁজোয়া কোরের ‘সপ্তম কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত করা হয়েছে।

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ অনুষ্ঠানস্থলে পৌঁছলে সাঁজোয়া কোরের একটি চৌকশ দল তাকে গার্ড অব অনার প্রদান করে। পরে সাঁজোয়া কোরের জ্যেষ্ঠ অধিনায়ক ও জ্যেষ্ঠ সুবেদার মেজর সেনাবাহিনী প্রধানকে সাঁজোয়া কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ এর র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

সেনাবাহিনী প্রধান সাঁজোয়া কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হওয়ার পর কোরের সদস্যদের উদ্দেশে দরবারে তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য সাঁজোয়া কোরের সব সদস্যের প্রতি আহ্বান জানান।

পরে তিনি সাঁজোয়া কোর সেন্টার অ্যান্ড স্কুলের কোয়ার্টার গার্ড পরিদর্শন ও শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘সাঁজোয়া চিরন্তন’ এ পুষ্পস্তবক অর্পণ করেন।

সেনাবাহিনী প্রধান সাঁজোয়া কোরের ৩৯তম বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সব অধিনায়কদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। উক্ত অনুষ্ঠানে সেনা সদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।