জয়পুরহাটে ৩ দিনের জেলা ইজতেমা, শনিবার আখেরি মোনাজাত

  জয়পুরহাট প্রতিনিধি ০২ নভেম্বর ২০১৮, ১৯:৫৬ | অনলাইন সংস্করণ

জয়পুরহাটে ৩ দিনের জেলা ইজতেমা, শনিবার আখেরি মোনাজাত
ছবি: যুগান্তর

জয়পুরহাট পৌর এলাকার পরিত্যক্ত ‘জয়পুরহাট চুনাপাথর খনি ও সিমেন্ট প্রকল্পের বিশাল হেলিপ্যাড মাঠে বৃহস্পতিবার সন্ধ্যায় মাগরিবের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে তাবলিগ জামাতের তিন দিনের জেলা ইজতেমা শুরু হয়েছে।

ঢাকার কাকরাইল মসজিদের তাবলিগ জামাতের কেন্দ্রীয় মুকিম মুরব্বি মাওলানা আব্দুল্লাহ সাহেব আমবয়ান করেন।

শনিবার দুপুর ১২টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এই ইজতেমা শেষ হবে।

ইজতেমাকে সফল করতে কঠোর পরিশ্রম করে শহরতলির কোলাহলমুক্ত জয়পুরহাট চুনাপাথর খনি ও সিমেন্ট প্রকল্পের বিশাল হেলিপ্যাড মাঠ প্রস্তুত করা হয়।

এক মাস থেকে সাথী ও কর্মীরা এ কাজে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন। আর এ কাজে নানাভাবে সহযোগিতা করেছেন জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও জয়পুরহাট পৌরসভা। এ ইজতেমাকে কেন্দ্র করে এখানকার ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

ওই মাঠে জয়পুরহাট জেলার পাঁচ উপজেলা এবং পার্শ্ববর্তী নওগাঁ ও দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলার প্রায় ১৫-১৬ হাজার ধর্মপ্রাণ মুসল্লি বৃহস্পতি, শুক্র ও শনিবার মাঠে অবস্থান করে।

শুক্রবার এ ইজতেমা মাঠে অনুষ্ঠিত জুমার নামাজে দূরদূরান্ত থেকে আসা প্রায় অর্ধলক্ষ মুসল্লি শরিক হন।

ইজতেমার আয়োজকদের জানান, শনিবার আখেরি মোনাজাতে লক্ষাধিক মুসল্লি শরিক হতে পারে। ইজতেমা মাঠে ঢোকার জন্য পৃথক কয়েকটি গেট তৈরি করা হয়েছে। কোন উপজেলার মুসল্লিরা কোথায় বসবেন আগে থেকেই তার স্থান নির্ধারণ করা হয়েছে। তাদের জন্য রয়েছে সুপেয় পানি ও ল্যাট্রিনের চমৎকার সুব্যবস্থা। এ ছাড়াও বিদ্যুৎ, পানি, অ্যাম্বুলেন্স, চিকিৎসক ও ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট সার্বক্ষণিক কাজ করছে।

ইজতেমায় নিরাপত্তার জন্য ব্যাপক প্রস্তুতি রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর। চার স্তরের নিরাপত্তাবলয়ের পাশাপাশি দূরবীক্ষণ যন্ত্রে ওয়াচ টাওয়ারের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করতে সার্বক্ষণিক তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ কাজে এ মাঠে পুলিশের একটি অস্থায়ী কন্ট্রোলরুম স্থাপন করে সার্বক্ষণিক আইনশৃঙ্খলা পরিস্থিতি মনিটরিং করছে।

সার্বক্ষণিক টহলের পাশাপাশি সাদা পোশাকেও গোয়েন্দা নজরদারির ব্যবস্থ নেয়া হয়েছে বলে জানান পুলিশ সুপার মো. রশীদুল হাসান।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×