নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের জন্মদিন পালন

  গাজীপুর প্রতিনিধি ১৩ নভেম্বর ২০১৮, ১৮:৪১ | অনলাইন সংস্করণ

নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের জন্মদিন পালন
নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের জন্মদিন পালন। ছবি: যুগান্তর

জননন্দিত কথাসাহিত্যিক প্রয়াত লেখক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন পালিত হয়েছে। গাজীপুর সদর উপজেলার পিরুজালী এলাকায় নুহাশ পল্লীতে এ জন্মদিন পালন করা হয়।

জানা যায়, প্রথম প্রহর ১২টা ১ মিনিটে মোমবাতি প্রজ্বলন ও সকালে কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া পায়রা উড়িয়ে ও কেক কেটে পালন করা হয়েছে এ কথাসাহিত্যিকের জন্মদিন।

প্রথমে রাত ১২টা ১ মিনিটে পুরো নুহাশ পল্লীতে ২ হাজার ৫০০ মোমবাতি প্রজ্বলন করা হয়। সকালে প্রয়াত হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, তাদের দুই ছেলে নিশাদ ও নিনিতসহ স্বজন এবং ভক্তদের নিয়ে নুহাশ পল্লীতে কেক কাটেন।

এর আগে হুমায়ূন আহমেদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত ও আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন তারা। কবর জিয়ারত শেষে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন বলেন, হুমায়ূন আহমেদ আছে এ গাজীপুরে নুহাশ পল্লীতে। হুমায়ূন আহমেদের আলো গাজীপুর আলোকিত হয়ে আছে। এক অর্থে বাংলাদেশ আলোকিত হয়ে আছে।

তিনি বলেন, দূরদূরান্ত থেকে ভক্ত আসেন যারা- তারা সব সময় রাস্তার কথাটা বলেন। প্রতিবছর বর্ষায় রাস্তা ভেঙে যায়। চলাচলের খুব অসুবিধা হয়।

স্বপ্নের নুহাশ পল্লী পর্যন্ত আসার রাস্তাটার দিকে নজর রাখার আহ্বান জানিয়ে শাওন বলেন, হুমায়ূন আহমেদ ভক্তদের দিকে তাকিয়ে এটুকু করা উচিত।

উল্লেখ্য : ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন হুমায়ুন আহমেদ। তার ডাক নাম ছিল কাজল। বাবার রাখা তার প্রথম নাম শামসুর রহমান। পরে নাম বদলে হন হুমায়ুন আহমেদ। দূরারোগ্য ক্যানসারে ভুগে ২০১২ সালের ১৯ জুলাই তিনি মৃত্যুবরণ করেন। এরপর গাজীপুরের নুহাশ পল্লীতে তাকে সমাহিত করা হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×