দুর্গাপুরে অস্বাভাবিক শিশুর জন্ম, বিপাকে অসহায় বাবা-মা

  দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি ১৫ নভেম্বর ২০১৮, ১৯:৫৬ | অনলাইন সংস্করণ

অস্বাভাবিক শিশুর জন্ম
অস্বাভাবিক শিশুর জন্ম। ছবি: যুগান্তর

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় অস্বাভাবিক শিশুর জন্ম দিয়েছেন এক নারী। বুধবার রাতে দেড়টায় উপজেলার একটি বেসরকারি হাসপাতালে শিখা রানী দাস নামে ওই শিশুর জন্ম দেন। এতে বিপাকে পড়েছেন নবজাতকের বাবা ও মা।

ত্রুটিপূর্ণভাবে জন্ম নেয়া এ শিশুটির উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা জরুরি ভিত্তিতে বড় কোনো হাসপাতালে স্থানান্তর করার পরামর্শ দিলেও অর্থাভাবে তা করতে পারছেন না শিশুটির বাবা-মা। নিরুপায় হয়ে গণমাধ্যমের সহায়তায় সরকারের সহযোগিতা চেয়েছেন তারা।

জানা গেছে, বুধবার রাতে দেড়টায় দুর্গাপুর উপজেলা সদরের ২নং ওয়ার্ডের সাধুপাড়া এলাকার অজিত চন্দ্র দাসের স্ত্রী শিখা রানী দাস দুর্গাপুর সদরে দুস্থ স্বাস্থ্যকেন্দ্র পরিচালিত ডিএসকে মাতৃসদন ও ল্যাবরেটরি হাসপাতালে এ অস্বাভাবিক ছেলে শিশুটির জন্ম দেন। সদ্য জন্ম নেয়া প্রায় আড়াই কেজি ওজনের এ শিশুটির পেটের অভ্যন্তরীণ হজমের নাড়ি বা অন্ত্র পেটের বাইরে বেরিয়ে আছে। অন্যদিকে শিশুটির ডান চোখ বন্ধ। মুখের ঠোঁট ও তালুকাটা।

হাসপাতালের চিকিৎসক ডা. কাজী এ এইচ মোস্তফা কামাল জানান, নির্ধারিত তারিখের দুই সপ্তাহ আগে জন্ম নেয়া এ শিশুটির মারাত্মক জন্মগত ত্রুটি রয়েছে। তবে জরুরি ভিত্তিতে বড় কোনো হাসপাতালে নিয়ে সার্জারি করলে শিশুটি সুস্থ হয়ে যেতে পারে। সার্জারির মাধ্যমে তার বাইরে থাকা নাড়ি পেটের মধ্যে নিয়ে প্রতিস্থাপন করতে হবে। বর্তমানে শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

শিশুটির বাবা অজিত চন্দ্র দাস ঢাকায় একটি সেলুনে কাজ করেন। উন্নত চিকিৎসা করানোর মতো তার সামর্থ্য নেই। তাই তিনি স্থানীয় গণমাধ্যম কর্মীদের শরনাপন্ন হয়ে সরকার বা বিশেষায়িত হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতা চেয়েছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×