কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় নৌরুটে ফেরি চলাচল শুরু

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ১০:৫৬ | অনলাইন সংস্করণ

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

ফেরি চলাচল শুরু। ছবি: সংগৃহীত

ঘনকুয়াশার কারণে শুক্রবার ভোর ৬টা থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট দুই ঘণ্টা বন্ধ থাকার পর সকাল ৯টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। 

কুয়াশার কারণে নৌপথ নির্ণয় সম্ভব না হওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ীঘাট সূত্র জানায়, শুক্রবার ভোর ৫টার দিকে পদ্মা নদীতে ঘনকুয়াশা পড়তে থাকে। কুয়াশার কারণে নৌপথ নির্ণয় সম্ভব না হওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। 

ভোর থেকে পদ্মা নদীর অববাহিকায় কুয়াশা পড়তে শুরু করে। ধীরে ধীরে কুয়াশার মাত্রা বেড়ে গেলে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। ওই সময় চলাচলরত কয়েকটি ফেরি দিক নির্ণয় করতে না পেরে মাঝ পদ্মায় নোঙর করে আছে বলেও কাঁঠালবাড়ীঘাট সূত্রে জানা গেছে। 

এ ছাড়া কাঁঠালবাড়ী ঘাটে নোঙর করে রাখা হয়েছিল প্রায় তিনটি ফেরি। ঘনকুয়াশা কেটে যাওয়ায় সকাল ৯টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আবদুস সালাম মিয়া জানান, ভোর থেকে সব ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। কুয়াশা কেটে যাওয়ায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।