কাপাসিয়ায় পুলিশি বাধায় ৩ দিনের জেলা ইজতেমা একদিনেই সমাপ্ত

  কাপাসিয়া প্রতিনিধি ১৬ নভেম্বর ২০১৮, ২২:৩৩ | অনলাইন সংস্করণ

গাজীপুর ম্যাপ

গাজীপুরের কাপাসিয়ায় জেলা তাবলিগ জামায়াতের (মাওলানা সাদপন্থী) ৩ দিনের ইজতেমা পুলিশি বাধায় প্রথম দিনেই শেষ হয়েছে।

শুক্রবার সকালে উপজেলার টোক ইউনিয়নের উজলী দিঘিরপাড় মাদ্রাসা মাঠে আয়োজিত ইজতেমা রাত সাড়ে ৯ টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়। দিনব্যাপী তাবলিগিদের আসতে সড়কে ও ইজতেমা স্থলে পুলিশি বাধায় টান টান উত্তেজনা বিরাজ করতে থাকে।

জানা যায়, মাওলানা সাদপন্থীদের জেলা ইজতেমা করার জন্য গত বেশ কিছুদিন ধরে জেলার বিভিন্ন স্থানে চেষ্টা করতে থাকেন। কিন্ত ইজতেমা করার জন্য কোথাও উপযুক্ত জায়গা এবং প্রশাসনের অনুমতি পাচ্ছিল না। হঠাৎ তারা প্রশাসনের অনুমতি ছাড়াই কাপাসিয়ার উজলী দিঘিরপাড় মাদ্রাসাসংলগ্ন মাঠকে বেছে নেয়। সে লক্ষে তাবালিগের সাথীরা প্রকাশ্যে প্রচার ছাড়া অনেকটা গোপনীয়তায় গত বৃহস্পতিবার গভীর রাতে ওই মাঠে জমায়েত হতে থাকেন। রাতেই তারা তাঁবু ও মাইক টানানোর কাজ করতে থাকেন।

শুক্রবার সকালে ফজর নামাজের পর বয়ানের মধ্য দিয়ে ইজতেমার কাজ শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জেলার ৫টি উপজেলার তাবলিগের সাথীরা দলে দলে ইজতেমাস্থলে আসতে থাকেন। আগামী রোববার সকালে তা শেষ হওয়ার কথা ছিল। কিন্ত প্রশাসন থেকে পূর্ব অনুমতি না নিয়ে এখানে জমায়েত হওয়ায় পুলিশ বিভিন্ন সড়কে মুসল্লিদের বাধা প্রদান এবং মাঠ ছেড়ে দিতে বলেন।

ইতিমধ্যে সমাবেশস্থলে বিপুলসংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়। এ ঘটনায় আগত মুসল্লিদের মাঝে ভয় ও আতঙ্ক দেখা দেয়। একপর্যায়ে জুমার নামাজের পরপর মাঠ ছেড়ে যাওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আল্টিমেটাম দেয়। অন্যথায় পুলিশ জোরপূর্বক বের করে দেবে বলে হুশয়িারি দেন। এ নিয়ে দফায় দফায় তাবলিগ ও পুলিশের মাঝে বঠৈক হয়।

পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ, সার্কেল এএসপি কালীগঞ্জ সঞ্জিত কুমার ও কাপাসিয়া খানার ওসি আবুবকর ছিদ্দিক উপস্থিত ছিলেন। পরে রাত সাড়ে ৯টায় কোনো প্রকার ঝামেলা ছাড়া আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হয়।

ইজতেমায় কাকরাইল মার্কাজের মুরব্বি মাওলানা আশরাফ আলী, জেলার মুরব্বি এমকে আনোয়ারসহ আরও অনেকে তাবলিগের গুরুত্ব, হদোয়েত, আদর্শ ও উদ্দেশ্য নিয়ে বয়ান করেন।

রাতেই পুলিশ তাবলিগের সাথীদের দ্রুত মাঠ ছেড়ে যাওয়ার জন্য যানবাহনের ব্যবস্থা করে দেন।

কাপাসিয়া থানার ওসি আবুবকর ছিদ্দিক জানান, কোনো প্রকার ঝামেলা ছাড়াই শান্তিপূর্ণভাবে সমাবেশটি শেষ হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×