মুন্সিগঞ্জে গ্রেফতারের পর ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ০৮:২১ | অনলাইন সংস্করণ

  মুন্সীগঞ্জ ও শ্রীনগর প্রতিনিধি

প্রতীকী ছবি: যুগান্তর

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় গ্রেফতারের পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. তাজেল ইসলাম ওরফে তাজেল (৩৬) নামে এক যুবক নিহত হয়েছেন। 

পুলিশের দাবি, নিহত তাজেল এলাকার শীর্ষ সন্ত্রাসী, ১০ মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি ও আড়িয়ল বিল এলাকার তাজেল বাহিনীর প্রধান। উপজেলার বাঘড়া ইউনিয়নের রুদ্রপাড়া গ্রামের দীন ইসলাম ওরফে এলাহী খোরশেদের ছেলে। তার ভাই সোহরাব সম্প্রতি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। 

শুক্রবার রাত সোয়া ১টার দিকে উপজেলার বাড়ৈখালী এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 

শ্রীনগর থানার ওসি ইউনুচ আলী জানান, তাজেলকে শুক্রবার দুপুরে যশোরের মনিরামপুর এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। রাতে তার দেয়া তথ্য মতে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার পশ্চিম বাড়ৈখালী এলাকার মধুখালীতে অস্ত্র ও মাদক উদ্ধারে যায় পুলিশ। 

সেখানে পৌঁছানোর পর পুলিশের গাড়িতে গুলি ছোড়ে তার অনুসারী সন্ত্রাসীরা। এসময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। এক পর্যায়ে তাজেল পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গুলিবিদ্ধ হয়। 

এরপর সন্ত্রাসীরা পালিয়ে গেলে তাজেলের রক্তাক্ত দেহ মাটিতে পরে থাকতে দেখা যায়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় এএসআই আবুল কায়সার, কনস্টেবল সজল ও শহীদ আহত হয়েছেন। তারা মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ঘটনাস্থল থেকে একটি একনলা বন্দুক, তিন রাউন্ড গুলি, ১০৫ পিস ইয়াবা, ৩টি ছোড়া উদ্ধার করা হয়েছে। 

নিহত তাজেল শীর্ষ সন্ত্রাসী, ১০ মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি ও আড়িয়ল বিল এলাকার তাজেল বাহিনীর প্রধান বলে জানান ওসি।