পিইসি পরীক্ষা: মতলবে একই বিদ্যালয়ের ১০ প্রতিবন্ধী শিক্ষার্থী!

  চাঁদপুর প্রতিনিধি ১৮ নভেম্বর ২০১৮, ১৯:৩২ | অনলাইন সংস্করণ

চাঁদপুর

চাঁদপুরের মতলব দক্ষিণে এবারের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় একই বিদ্যালয়ের ১০ প্রতিবন্ধী শিক্ষার্থী অংশ নিয়েছে। মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা দিচ্ছে।

এরা সকলেই মতলবগঞ্জ জেবি পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। ১০ প্রতিবন্ধী শিক্ষার্থীর মধ্যে ১ জন শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী রাইয়ান বিন হাসান দ্বীন, ৭ জন মানসিক প্রতিবন্ধী শিক্ষার্থী আনন্দ সরকার, আপন ঘোষ, আপন সরকার, সুলতান হোসাইন, তানজিলা আক্তার, সুষ্মিতা সাহা, রিফাত ফরাজী, রাকিবুল হাসান ও ২ জন বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থী সুলতান হোসাইন এবং নাদিম হোসেন।

শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী রাইয়ান বিন হাসান দ্বীন বলেন, আমি লেখাপড়া শিখে উচ্চতর ডিগ্রি নিতে চাই। আমার পরিবার ও সমাজের কল্যাণে নিজেকে সম্পৃক্ত করতে চাই। কেউ যেন আমাকে প্রতিবন্ধী ভেবে অবজ্ঞা না করে।

দেশ সেরা শিক্ষিকা ও মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা উম্মে কুলসুম শেফা বলেন, বিগত বছরগুলোতে আমার বিদ্যালয়ে এ প্রতিবন্ধী শিক্ষার্থীরা নিয়মিত পড়াশুনা করেছে। শারীরিক প্রতিবন্ধী রাইয়ান বিন হাসান দ্বীন ভাল ফলাফল করবে বলে আমি আশাবাদী। এছাড়াও অভিভাবকদের ভাল চিকিৎসা সেবা দেয়ার ব্যাপারে পরামর্শ দেয়া হয়েছে। অনেকেই আর্থিক অস্বচ্ছলতার কারণে চিকিৎসা সেবা দিতে পারছে না।

কেন্দ্র সচিব ও মতলবগঞ্জ জেবি পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বোরহান উদ্দিন খান বলেন, একই বিদ্যালয়ের ১০ প্রতিবন্ধী শিক্ষার্থী পিইসি পরীক্ষা দিচ্ছে। বিষয়টি আমাকেসহ কেন্দ্রের অন্যদেরকেও হতবাক করেছে। তারা লেখাপড়া শিখে স্বাবলম্বী হবে এমনটাই আশা করছি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×