কুষ্টিয়ায় কলেজছাত্র হত্যায় বাবা-মা ও ছেলের যাবজ্জীবন

  কুষ্টিয়া প্রতিনিধি ১৯ নভেম্বর ২০১৮, ১৯:৪২ | অনলাইন সংস্করণ

কারাদণ্ড

কুষ্টিয়ায় কলেজছাত্র তুহিন হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুর দেড়টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে পলাতক আসামি রইস উদ্দিন ছাড়া অন্যদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন কুমারখালী উপজেলার চরবানিয়াপাড়া গ্রামের বাসিন্দা রইচ উদ্দিন (২৮) মেজবার রহমান (৬০) এবং রঞ্জনা খাতুন (৫০)। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অন্যদুই আসামি আবু সাইদ এবং সেলিম রেজাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত আসামিরা সম্পর্কে স্বামী-স্ত্রী ও পুত্র।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১ জুন সন্ধ্যায় পারিবারিক জমি ভাগাভাগি-সংক্রান্ত দ্বন্দ্বের জেরে দুপক্ষের হাতাহাতি শুরু হলে সেখানে উপস্থিত কুষ্টিয়া সদর উপজেলার বোয়ালদাহ গ্রামের সহিদুল মোল্লার ছেলে কলেজছাত্র আবদুল গনি তুহিন ঠেকাতে যায়। এ সময় আসামিরা তুহিনের ওপর চড়াও হয় এবং বুকের একাধিক স্থানে ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখম করেন।

স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তুহিন নিহত হন। এ ঘটনায় নিহতের বাবা সহিদুল মোল্লা বাদী হয়ে তিনজনের নামসহ ৫ জনকে আসামি করে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেন।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি অনুপ কুমার নন্দী জানান, পুলিশের দেয়া তদন্ত প্রতিবেদনে আদালত দীর্ঘ সাক্ষ্য শেষে আলোচিত এই কলেজছাত্র হত্যাকাণ্ডে তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দেন।

রায় ঘোষনার সময় দণ্ডপ্রাপ্ত স্বামী ও স্ত্রী মেজবার রহমান ও রঞ্জনা খাতুন এবং খালাসপ্রাপ্ত আবু সাইদ ও সেলিম রেজা আদালতে উপস্থিত থাকলেও দণ্ডপ্রাপ্ত মেজবার রহমানের ছেলে রইস উদ্দিন পলাতক রয়েছেন বলে তিনি জানান।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×