চলতি বছরে ৫ হাজার ৪৭৯টি মামলা নিষ্পত্তি

  যশোর ব্যুরো ১৯ নভেম্বর ২০১৮, ২১:১৫ | অনলাইন সংস্করণ

উন্নয়নের অগ্রযাত্রায় সরকারি আইনি সেবার সাফল্য প্রচার ও প্রসারে মিডিয়ার ভূমিকা শীর্ষক সেমিনার
উন্নয়নের অগ্রযাত্রায় সরকারি আইনি সেবার সাফল্য প্রচার ও প্রসারে মিডিয়ার ভূমিকা শীর্ষক সেমিনার। ছবি: যুগান্তর

যশোর জেলায় ২০১৮ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত লিগ্যাল এইড অফিসের মাধ্যমে ৫ হাজার ৪৭৯টি মামলা নিষ্পত্তি করা হয়েছে। বর্তমানে বিচারাধীন মামলা রয়েছে ৩ হাজার ১২টি।

একইসঙ্গে ৮ হাজার ৪১৯টি মামলায় সরকারিভাবে আইনি সহায়তা দিয়ে দরিদ্র মানুষের জন্য ৬৯ লাখ ৬০ হাজার ১৮০ টাকা ব্যয় করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় যশোর জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত উন্নয়নের অগ্রযাত্রায় সরকারি আইনি সেবার সাফল্য প্রচার ও প্রসারে মিডিয়ার ভূমিকা শীর্ষক সেমিনারে এসব তথ্য তুলে ধরা হয়।

জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক টিএম মুসা, ২ এর বিচারক মাহমুদা খাতুন, স্পেশাল জজ শেখ ফারুক হোসেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহাদত হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সালাহ উদ্দিন শিকদার, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক তৌহিদুর রহমান প্রমুখ।

সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মো. আহসান হাবীব।

সেমিনারে বলা হয়, বর্তমান সরকার আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছে। যার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি আইনি সহায়তার জন্য জাতীয় হেল্পলাইন চালু করেছেন। এ পর্যন্ত হেল্পলাইনের মাধ্যমে ২৫ হাজার ৮৮৭ জন সরকারি খরচে আইনি সহায়তা পেয়েছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×