রাজশাহীর সোমা পেলেন ভারতের অগ্নিপথ বর্ষসেরা অ্যাওয়ার্ড

  রাজশাহী ব্যুরো ২০ নভেম্বর ২০১৮, ২১:০৩ | অনলাইন সংস্করণ

রাজশাহীর মেয়ে নার্গিস পারভিন সোমা পেলেন ভারতের অগ্নিপথ বর্ষসেরা দ্বিতীয় অ্যাওয়ার্ড
রাজশাহীর মেয়ে নার্গিস পারভিন সোমা পেলেন ভারতের অগ্নিপথ বর্ষসেরা দ্বিতীয় অ্যাওয়ার্ড। ছবি: যুগান্তর

রাজশাহীর মেয়ে নার্গিস পারভিন সোমা পেলেন ভারতের অগ্নিপথ বর্ষসেরা দ্বিতীয় অ্যাওয়ার্ড। আন্তর্জাতিক পর্যায়ের মুকুটে আরও একটি অ্যাওয়ার্ডের পালক লাগল রাজশাহী আর্ট কলেজের এই শিক্ষকের মাথায়।

গত শনিবার দুপুরে ভারতের দিল্লির গান্ধী পিস মিলনায়তনে সোমার হাতে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার তুলে দেন অল ইন্ডিয়া ফাইন আর্ট অ্যান্ড ক্যাফ্ট সোসাইটির (এআইএফএসিএস) চেয়ারম্যান পদ্মভূষণ ভাস্কর শ্রী রাম ভি সুতার।

নারী জীবনকে ঘিরে আঁকা ওম্যান লাইফ-ফিফটিন ছবির জন্য তিনি এই পুরস্কারে অর্জন করেছেন। প্রথম বর্ষসেরা পুরস্কার অর্জন করেন ভারতের ভোপালের সোয়াতি জায়ান, দ্বিতীয়টি সোমা ও তৃতীয়টি অর্জন করেন চন্দ্রিগড়ের ভারত বেদি।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী ভিজেনদার শর্মা, বলিউড অভিনেতা ও পরিচালক দিনেশ মোহনসহ আরও অনেকে। সামাজিক সংগঠন অগ্নিপথ বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করেছে।

এর মধ্যে উল্লেখযোগ্য হিউম্যানারেটি অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- অস্ট্রেলিয়ার বিপ্লব পাণ্ডে, ভারতের ভোপালের ক্যালিম আকতার, রাজস্থানের নিশা সানি, ইউপির সাধনা সিং।

কালারতন অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- ভারতের ইউপির ড. লিনা মিসরা, হরিয়ানার জতিন্দর পাল সিং, বম্বের সঞ্জয় মোরিয়া। কালা ছ্রি অ্যাওয়ার্ড পান কানাডার ড. গিতা শর্মা।

গোল্ড মেডেল পান বাংলাদেশের অনন্ত চৌধুরী, সিদ্দিকুর জামান, এডিপ মুসডি, মাসুদা আহমেদ, ভারতের কলকাতার বিধান বিশ্বাস, চন্দ্রিগড়ের হিমাংসি মারওয়া, অমিতা মারওয়া ও ইসানি মারওয়া। সিলভার মেডেল পান ভারতের পশ্চিমবঙ্গের দিস্টিকা পাণ্ডে ও হরিয়ানার কাজল।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×