শোলাকিয়া জঙ্গি হামলা মামলায় ৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

  কিশোরগঞ্জ ব্যুরো ২৮ নভেম্বর ২০১৮, ২২:৪৬ | অনলাইন সংস্করণ

শোলাকিয়া জঙ্গি হামলা মামলায় ৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন
সিসি টিভির ফুটেজে শোলাকিয়ায় হামলাকারীরা। ফাইল ছবি

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানের প্রবেশপথে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনার মামলায় পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

বুধবার কিশোরগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব-উল- ইসলামের আদালত আসামিদের বিরুদ্ধে এ অভিযোগ গঠন করেন।

১৫ জানুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।তবে আসামিরা এ সময় নিজেদেরকে নির্দোষ দাবি করেন।

এ মামলায় অভিযুক্ত আসামিরা হলেন- কিশোরগঞ্জ শহরের পশ্চিম তারাপাশা গ্রামের জাহিদুল হক তানিম, গাইবান্ধার রাঘবপুর গ্রামের জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, চাঁপাইনবাবগঞ্জের হাজারদিঘা গ্রামের মিজানুর রহমান ওরফে বড় মিজান, গাইবান্ধার গান্ধারপাড়া গ্রামের আনোয়ার হোসেন ও কুষ্টিয়ার সাদিপুর কাবলিপাড়া গ্রামের আব্দুস সবুর খান হাসান ওরফে সোহেল মাহফুজ।

সংশ্লিষ্ট একাধিক সূত্রমতে, শোলাকিয়া ঈদগাহ ময়দানে প্রবেশপথের সবুজবাগ নামে সংযোগ সড়কের সামনে ওই ভয়াবহ জঙ্গি হামলা মামলার ২৪ জন আসামির মধ্যে ১৯ জনই দেশের বিভিন্ন এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়ার কারণে এ মামলার আসামির সংখ্যা বর্তমানে পাঁচের কোটায় এসে ঠেকেছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের নামাজের আগে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানের কাছে আজিম উদ্দিন হাইস্কুল ও সবুজবাগ সংযোগ সড়কের মাঝপথে স্থাপিত পুলিশের একটি নিরাপত্তাচৌকিতে অতর্কিত হামলার ঘটনা ঘটে।

এ সময় পুলিশ ও জঙ্গিদের মুখোমুখি রক্তক্ষয়ী সংঘর্ষের সূত্রপাত হয়।এ সংঘর্ষে পুলিশ কনস্টেবল জহিরুল ইসলাম ও আনসারুল হক প্রতিবেশী গৃহবধূ ঝর্ণা রানী ভৌমিক এবং আবির রহমান নামে এক জঙ্গি নিহত হন।

পুলিশ ও র‌্যাবের অভিযানে গুরুতর আহত অবস্থায় আটক করা হয় শফিউল ইসলাম ডন নামে একজন অস্ত্রধারী জঙ্গিসহ জাহিদুল হক তানিম নামে স্থানীয় সন্দেহভাজন যুবককে।

ডনকে র‌্যাব পাহারায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বেশ কিছুদিন চিকিৎসা দিয়ে কিশোরগঞ্জ নিয়ে আসার সময় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কপথের নান্দাইলে কথিত 'বন্দুকযুদ্ধে' নিহত হয়।

শোলাকিয়া জঙ্গি হামলার ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করা হয়।

গত ১২ সেপ্টেম্বর বেঁচে থাকা এ পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×