সেই হৃদয়কে আর্থিক সহায়তা দিলেন নেত্রকোনার ডিসি

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৮, ২২:১৬ | অনলাইন সংস্করণ

  নেত্রকোনা প্রতিনিধি

সেই হৃদয়কে আর্থিক সহায়তা দিলেন নেত্রকোনার ডিসি। ছবি: যুগান্তর

মায়ের কোলে চড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে গিয়ে দেশজুড়ে আলোচনায় আসা নেত্রকোনার হৃদয়কে অত্যাধুনিক হুইলচেয়ার ও শিক্ষাবৃত্তির আর্থিক সহায়তা দিয়েছেন জেলা প্রশাসক।

সোমবার দুপুরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়ে হৃদয়ের হাতে ব্যাটারিচালিত হুইলচেয়ার ও সমাজসেবা অধিদফতরের ১৪ হাজার ৭০০ টাকার চেকের এ উপহার তুলে দেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।

আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদফতরের উদ্যোগে নেত্রকোনায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় মোক্তারপাড়া মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. আলাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মঈনউল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনা আল মজীদ, মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, শিক্ষক গোলাম মোস্তফা, দৃষ্টিপ্রতিবন্ধী হাবিবুর রহমান।    
 
হৃদয় তার মা সীমা সরকারকে নিয়ে দিবসটির কর্মসূচিতে অংশ নেয়। সম্প্রতি সীমা সরকার বিবিসি বাংলার বিশ্বের ১০০ সেরা মায়ের মধ্যে স্থান করে নেন। হৃদয় এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ভর্তি হন।

অনুষ্ঠানে হৃদয়ের পাশাপাশি আরও ৯ জন প্রতিবন্ধীর মধ্যে হুইলচেয়ার ও ৩৪ জনকে শিক্ষাবৃত্তির চেক দেয়া হয়।