হেফাজত আমিরের সঙ্গে বাইতুল মুকাদ্দাস খতিবের বৈঠক

  আবু তালেব, হাটহাজারী থেকে ২৮ জানুয়ারি ২০১৮, ২২:৪০ | অনলাইন সংস্করণ

চট্টগ্রাম

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমির আল্লামা শাহ আহমদ শফীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জেরুজালেমের বাইতুল মুকাদ্দাসের খতিব আল্লামা ড. আবু উমর ইয়াকুব আল আব্বাসী। পরে তিনি দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা পরিদর্শন করেন।

রোববার সন্ধ্যায় তিনি মাদ্রাসায় এসে পৌঁছলে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা তাকে অভ্যর্থনা জানান এবং সম্মাননা স্মারক প্রদান করেন। তিনি মাদ্রাসায় প্রবেশ করে প্রথমে হেফাজত আমিরের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। পরে তিনি মাদ্রাসার সদ্যনির্মিত বড় মসজিদে মাগরিবের নামাজের ইমামতি করেন। নামাজ আদায় শেষে তিনি শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশে আরবিতে বক্তব্য রাখেন। এ সময় তার পাশে মঞ্চে বসে বাংলায় তরজমা করেন হাটহাজারী মাদ্রসার শিক্ষক মাওলানা নুরুল ইসলাম।

এ সময় তিনি বলেন, মহানবী হজরত মুহাম্মদ (স.) সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী। তিনি এ পৃথিবী থেকে বিদায় নেওয়ার পর তার উত্তরসূরিদের ওপর দায়িত্ব অর্পিত হয় তাবলিগের মাধ্যমে ইসলামের দাওয়াত পৌঁছে দেয়ার। এরই ধারাবাহিকতায় দাওয়াতে তাবলিগের মাধ্যমে ভারতবর্ষে প্রতিষ্ঠা লাভ করে ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা। আর ওই দেওবন্দ মাদ্রাসার আদলে কয়েক যুগ পরে প্রতিষ্ঠা লাভ করে হাটহাজারী মাদ্রাসা।

রাত সাড়ে ৮টার দিকে তিনি মাদ্রাসায় নৈশভোজে অংশ নেন বলে জানান হেফাজত আমিরের তনয় ও মাদ্রাসার সহকারী শিক্ষক সচিব আনাস মাদানী। নৈশভোজ শেষে রাত ৯টার দিকে তিনি চট্টগ্রাম শহরের উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার তিনি বাংলাদেশে আসেন। গত দুই দিন তিনি কক্সবাজার এলাকায় বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখেন এবং হেফাজতের শানে রেসালাত সম্মেলনে অংশ নেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter