একসঙ্গে জেএসডি পাস করলেন বাবা-ছেলে

  যুগান্তর রিপোর্ট ২৬ ডিসেম্বর ২০১৮, ১১:২২ | অনলাইন সংস্করণ

বাবা ও ছেলে
বাবা ও ছেলে। ফাইল ছবি

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গাজেম আলী দাখিল মাদ্রাসা থেকে একসঙ্গে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেএসডি) পরীক্ষায় পাস করেছেন বাবা ও ছেলে।

বাবার নাম বাবলুর রহমান আর ছেলে মেহেদী হাসান। তাদের বাড়ি কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গ্রামে।

পাস করার বিষয়ে মেহেদী হাসান (১৩) জানায়, সে জিপিএ-২ দশমিক শূন্য ৬ পেয়েছে। আর তার বাবা বাবলুর রহমান পেয়েছেন ২ দশমিক ৭২।

মেহেদী হাসান জানায়, তার বাবা বেশিরভাগ সময় বাড়িতেই পড়ালেখা করতেন। তারা দুজন বইখাতা ভাগাভাগি করে পড়ালেখা করেছে। মাঝেমধ্যে বাবা মাদ্রাসায় গেছেন। পরীক্ষায় তার চেয়ে বাবা বেশি নম্বর পেয়েছেন সবসময়।

এ বিষয়ে বাবলুর রহমান জানান, পারিবারিক কারণে পড়ালেখা বেশি দূর এগোয়নি। একসময় বিয়ে করেন। কৃষিকাজ করে সংসার চালান এখন। ক্ষেতখামারে কাজ করার সময় মনে হয় পড়ালেখার কথা। তাই তিনি ছেলে মেহেদী হাসানের সঙ্গে মাদ্রাসায় ভর্তি হন।

তিনি জানান, চাকরি করার ইচ্ছায় নয়, জ্ঞানার্জনের জন্যই পড়ালেখা করছি।

এ ব্যাপারে গাজেম আলী দাখিল মাদ্রাসার সুপার মো. রবিউল ইসলাম জানান, বাবলুর রহমান যেদিন তার প্রতিষ্ঠানে প্রথম এসে পড়ালেখার কথা বলেন, সেদিনই তাকে ভর্তি করে নেন। তার ইচ্ছাশক্তি দেখে অনেক ভালো লেগেছে বলে জানান সুপার।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×