ভোট শুরুর আগেই অভিযোগপত্র প্রস্তুত বিএনপি প্রার্থীর!

  যুগান্তর ডেস্ক ২৯ ডিসেম্বর ২০১৮, ০৩:০৮ | অনলাইন সংস্করণ

অভিযোগগত্র
অভিযোগপত্র প্রস্তুত বিএনপি প্রার্থীর। ছবি: সংগৃহীত

ভোট শুরুর আগেই ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগপত্র তৈরি করে রাখা হয়েছে। নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তার কাছে যেভাবে অভিযোগপত্র দেয়া হয় ঠিক সেভাবেই ছাপানো হয়েছে এগুলো।

নোয়াখালী-৫ আসনে আওয়ামী লীগের বিরুদ্ধে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদের পক্ষে অভিযোগ করছেন- এমন ফরম্যাটেই লেখা হয়েছে ওই অভিযোগপত্রগুলো। নৌকা প্রতীকের সমর্থনকারীরা হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে ভোটকেন্দ্র জবর দখল করছে বলেও আগাম ছাপানো অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

ভোট কেন্দ্রে নানা অনিয়মের অভিযোগ এনে রিটার্নিং অফিসারের বরাবর এসব অভিযোগপত্র ছাপা হয়েছে। অভিযোগকারীর নাম আর স্বাক্ষর দিয়েই দ্রুত দিতেই এই ব্যবস্থা করে রাখা হয়েছে উদ্ধার করা অভিযোগপত্রগুলোতে।

শুক্রবার দুপুরে লক্ষ্মীপুরের কমলনগর এলাকায় বিজিবি চেকপোস্টে সন্দেহভাজন দুইজনকে আটক করা হয়। পরে তাদের তল্লাশি করে নগদ টাকা ও এসব লিখিত অভিযোগপত্র উদ্ধার করা হয়।

তল্লাশিতে প্রাপ্ত এই অভিযোগপত্রগুলোতেও ‘নৌকা প্রতীকের কর্মীরা জাল ভোট দিচ্ছে’, ‘কেন্দ্রে গোলযোগ করছে’ বলে দাবি করা হয়েছে। যেখানে স্বাক্ষরকারীর জায়গায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের নাম রয়েছে।

বিজিবি সূত্রে জানা গেছে, এদিন দুপুর ১২টার পর লক্ষ্মীপুরের কমলনগর হাজির হাট মেঘনা সিনেমা হল এলাকায় চেক পোস্টে রিয়াজ উদ্দিন ও অন্তু চন্দ্র দাস নামে দুইজন সন্দেহভাজনকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তাদের কাছ থেকে নগদ ৩৫ লাখ ৮৮ হাজার ৯৬২ টাকা উদ্ধার করা হলে প্রথম বিকাশ এজেন্ট হিসেবে নিজেদের পরিচয় দেয় তারা। পরে তল্লাশি করে বেশকিছু অভিযোগপত্র উদ্ধার করা হয় সন্দেহভাজন এই দুই ব্যক্তির কাছ থেকে।

এছাড়াও নোয়াখালীর কোম্পানীগঞ্জে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ আসনে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদের পক্ষে ভোটের আগেই জাল ভোট, কারচুপি, গোলযোগ ও কেন্দ্র দখলের অভিযোগে ভোটগ্রহণ স্থগিতের আবেদন ফরম বিতরণ করার তথ্য পাওয়া গেছে।

শুক্রবার কোম্পানীগঞ্জে টহলরত বিজিবি এবং ফায়ার সার্ভিসের অস্থায়ী চেকপোষ্টে বিভিন্ন গাড়ি তল্লাশি করে দুটি সিএনজিচালিত অটোরিক্সা থেকে এ ধরনের কিছু ফরমের কপি উদ্ধার করেছে বিজিবি এবং ফায়ার সার্ভিসের সদস্যরা।

অভিযোগপত্র বহনকারী শাহাদাত হোসেন ফয়সল কবিরহাট পৌরসভা বিএনপির ওলামা দলের সভাপতি। পরবর্তিতে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদেশে তাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের ফয়সল আহমেদ ফোনে জানান, আটককৃত ব্যক্তিকে সর্তক করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

ঘটনাপ্রবাহ : নোয়াখালী-৫: জাতীয় সংসদ নির্বাচন

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×