রংপুরে র‌্যাবের অভিযানে জেএমবি সদস্য গ্রেফতার

  রংপুর ব্যুরো ০১ জানুয়ারি ২০১৯, ২২:২১ | অনলাইন সংস্করণ

রংপুর

রংপুর বিভাগে নাশকতার পরিকল্পনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শফিকুল ইসলাম আলাল নামে এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে রংপুর র‌্যাব-১৩।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটের পাটগ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে র‌্যাব-১৩ এর রংপুর সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক এএসপি মো. আহসান হাবীব জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৩, রংপুরের একটি দল সোমবার রাতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সরোয়াবাজার এলাকা থেকে জেএমবির সক্রিয় সদস্য শফিকুল ইসলাম আলালকে (৩৭) গ্রেফতার করা হয়। আলাল ৬নং ওয়ার্ড রসুলগঞ্জ গ্রামের মকবুল হোসেনের ছেলে।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলাল জানায় সে দীর্ঘ ৪-৫ বৎসর যাবৎ গোপনে জেএমবির সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। রংপুর বিভাগের বিভিন্ন জেলায় তার একাধিক নাশকতার পরিকল্পনা ছিল। জেএমবির সাংগঠনিক গোপন বৈঠকে সে নিয়মিত অংশগ্রহণ করত।

এছাড়াও গ্রেফতার হওয়া আলাল তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা প্রদান, চাঁদা সংগ্রহ এবং সংগৃহীত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকাণ্ডে লিপ্ত আছে। গ্রেফতারকৃত জঙ্গির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন আহসান হাবীব।

তিনি বলেন, আলালের সঙ্গে জড়িত অন্যান্যদের ব্যাপারে গোপন অনুসন্ধান চলছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×