টঙ্গীতে বিভিন্ন প্রজাতির ১৬৫ পাখি জব্দ

  গাজীপুর প্রতিনিধি ১৩ জানুয়ারি ২০১৯, ১৭:৪১ | অনলাইন সংস্করণ

টঙ্গীতে বিভিন্ন প্রজাতির ১৬৫ পাখি জব্দ
টঙ্গীতে বিভিন্ন প্রজাতির ১৬৫ পাখি জব্দ

গাজীপুরের টঙ্গী বাজার থেকে টিয়া, ময়না, মুনিয়া, ঘুঘু ও শালিকসহ বিভিন্ন প্রজাতির ১৬৫টি পাখি জব্দ করেছে বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট। রোববার সকালে পাখিগুলো জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক ও পরিদর্শক আবদুল্লাহ আল সাদিক।

জব্দকৃত পাখির মধ্যে ৯৫টি তিলা মুনিয়া,২৫টি কালো মাথা মুনিয়া, ৯টি টিয়া, ৮টি কাঠ শালিক, ৮টি ভাত শালিক, ৫টি ঝুটি শালিক, ১৮টি তিলা ঘুঘু ও একটি ময়না রয়েছে।

বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক জানান, টঙ্গী বাজারে পাখি বিক্রিকালে বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের একটি দল অভিযান চালিয়ে বিভিন্ন প্রজাতির ১৬৫ প্রজাতির পাখি জব্দ করেছে। অভিযানের সময় পাখি বিক্রেতারা কৌশলে পালিয়ে যায়। পাখিগুলো ঢাকার মিরপুরের বোটানিক্যাল গার্ডেনে ছেড়ে দেয়া হবে বলে তিনি জানান।

বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিদর্শক আবদুল্লাহ আল সাদিক বলেন, দেশীয় বন্যপ্রাণি ধরা, বিক্রি করা, পরিবহণ করা আইনত দণ্ডনীয় অপরাধ। কেউ উক্ত কাজ করলে বন্যপ্রাণি সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২-এর ৩৪-এর খ ধারা অনুসারে তাকে এক বছরের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা কিংবা উভয় দন্ডে দণ্ডিত করার বিধান রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×