যবিপ্রবির ক্যালেন্ডার বিতর্ক: জনসংযোগ কর্মকর্তা সাময়িক বরখাস্ত

  যশোর ব্যুরো ১৩ জানুয়ারি ২০১৯, ১৮:৫৩ | অনলাইন সংস্করণ

যবিপ্রবির ক্যালেন্ডার বিতর্ক

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডার বিনা অনুমতিতে বন্টনের দায়ে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার রেজিস্ট্রার প্রকৌশলী ড. আহসান হাবীব স্বাক্ষরিত এক চিঠিতে আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার দুপুরে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদ জানান, প্রশাসনের অনুমতি ছাড়া ডেস্ক ক্যালেন্ডার বিতরণের দায়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে এখনও আমি চিঠি পায়নি।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় ১২ পৃষ্টার ডেস্ক ক্যালেন্ডার ছেপেছে। সেই ক্যালেন্ডার স্পাইরাল বাইন্ডিং করায় একটি পাতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অনাকাঙ্খিতভাবে মাথার কিছু অংশ কাটা পড়েছে। অন্য একটি পেজেও একই সমস্যা হয়েছে। সেই ক্যালেন্ডার কিছু সংখ্যক বিতরণও করা হয়। এরপর শুরু হয় বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার অভিযোগ করা হচ্ছে।

এ নিয়ে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনিবার্যকারণ বশত: ডেস্ক ক্যালেন্ডার প্রত্যাহার করা হয়েছে বলে দাবি করেছে।

অপর এক চিঠিতে বিনা অনুমতিতে ক্যালেন্ডার বিতরণ করায় জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদকেও সাময়িক বরখাস্ত করা হয়।

শনিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ড. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর জনসংযোগ শাখা কর্তৃক বিতরণকৃত ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডার অনিবার্য কারণবশত প্রত্যাহার করা হল। এ প্রেক্ষিতে ডেস্ক ক্যালেন্ডার (যদি কারো কাছে থেকে থাকে) জনসংযোগ শাখায় ফেরত পাঠানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনিবার্য কারণ বশত বললেও আসলে কী কারণে প্রত্যাহার করা হলো সে বিষয়টি পরিস্কার করেননি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×