অভয়নগরে তুলার কারখানায় আগুন, মালিক আহত

  অভয়নগর (যশোর) প্রতিনিধি ১৩ জানুয়ারি ২০১৯, ২২:৪৪ | অনলাইন সংস্করণ

অভয়নগরে তুলার কারখানায় আগুন
অভয়নগরে তুলার কারখানায় আগুন

যশোরের অভয়নগরে একটি তুলার কারখায় আগুন লেগে অর্ধকোটি টাকার তুলা ও মেশিন পুড়ে ছাই হয়েছে। আগুন নেভাতে গিয়ে তুলা কারখারনার মালিক রমজান আলী গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার অবস্থা আশংকাজনক।

রোববার বিকালে উপজেলার রাজঘাট ঘোড়া বটতলা নামক স্থানে মেসার্স তরিকুল এন্টারপ্রাইজ নামক তুলা কারখানায়।

কর্মরত শ্রমিকরা জানায়, মেসার্স তরিকুল এন্টারপ্রাইজ নামের তুলা কারখানায় দুপুরে একটি মেশিনে হঠাৎ আগুন লেগে যায়। আগুন দ্রুত কারখানাসহ গুদামে ছড়িয়ে পড়ে। কারখানার শ্রমিকরা আগুন নেভাতে চেষ্টা করে।

এসময় খবর পেয়ে নওয়াপাড়া ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নেভাতে গিয়ে কারখানার মালিক রমজান আলী আহত হয়ে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

হাসপাতালের চিকিৎসক মাহমুদুর রহমান রিজভি বলেন, আগুনে রমজান আলীর হাত ও পায়ের কিছু অংশ পুড়ে গেছে। এখনও তিনি শংকামুক্ত নন।

কারখানার শ্রমিক সিদ্দিক আলী জানান, ১২টি গুদামে ৫০টন তুলা ও ৩০ টন ঝুটসহ ২টি মেশিন সম্পূর্ণ পুড়ে গেছে। সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৫০ লাখ টাকা।

নওয়াপাড়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার খান এহসান উল আলম জানান, তুলার মেশিন থেকে আগুনের সূত্রপাত ঘটে। দ্রুত তা সর্বত্র ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তদন্তের পর বলা সম্ভব হবে বলে তিনি জানান।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×