ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সড়কের ইট তুলে নিয়ে বিক্রির অভিযোগ

  গাইবান্ধা প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০১৯, ২০:৪৩ | অনলাইন সংস্করণ

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সড়কের ইট তুলে নিয়ে বিক্রির অভিযোগ
সড়কের ইট তুলছেন শ্রমিকরা। ছবি: যুগান্তর

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সড়কের ইট তুলে নিয়ে বিক্রি করার অভিযোগ উঠেছে স্থানীয় এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

উপজেলার সাপমারা ইউনিয়নে এলজিএসপির (লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট) টাকায় ওই ইউনিয়নের চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুল রাস্তা পাকা করার কথা বলে ওই ইটগুলো বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

গত কয়েক মাস আগে সাপমারা ইউনিয়নের চকরহিমাপুর গ্রামের কয়ছার ড্রাইভারের বাড়ির পাশে প্রায় ৩২০ ফুট, কৌচাকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে দেড়শ ফুট ও মাল্লা গ্রামের ভেতরে প্রায় সাড়ে তিনশ ফুট কাঁচা রাস্তা বর্ষা মৌসুমে জনসাধারণের চলাচলের সুবিধার্থে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টের অর্থায়নে ইটের সোলিং করে দেয়া হয়।

সেখানে প্রায় ৩৫ হাজার ইট দিয়ে ওই সড়কের কাজ করা হয়। ওই ইউনিয়নের চেয়ারম্যান সম্প্রতি রাস্তাটি পাকাকরণের অজুহাত দেখিয়ে ইটগুলো বিক্রি করে দেন।এতে করে ওই সড়কে জনসাধারণের চলাচলের সমস্যার সৃষ্টি হয়েছে।

তোফাজ্জল হোসেন নামে স্থানীয় এক ব্যক্তি জানান, কয়েক মাস আগে বালু মিশিয়ে সড়কে ইটের সোলিং করা হয়। ইট তুলে নিয়ে যাওয়ার পর সেখানে পড়ে থাকা বালুর কারণে ওই রাস্তা দিয়ে কোনো যানবাহন তো দূরের কথা হেঁটে মানুষের যাওয়াই এখন মুশকিল হয়ে পড়েছে।

মাল্লা গ্রামের নাছিমা বেগম নামে এক নারী জানান, রাস্তা থেকে ইট তুলে নিয়ে যাওয়ার বিষয়ে শ্রমিকদের জিজ্ঞাসা করেছিলাম। তারা বলেছে- রাস্তাটি পাকা করা হবে। এ জন্য চেয়ারম্যান ইটগুলো তুলে নিয়ে যেতে বলেছেন।

সোমবার দুপুরে সরেজমিনে সেখানে গিয়ে দেখা যায়, বেশ কিছু লোক সড়ক থেকে ইট তুলে নিয়ে যাচ্ছে।

স্থানীয় লোকজন জানান, চক রহিমাপুর গ্রামের হারুন মিয়া নামে এক যুবক ইটগুলো কিনে নিয়েছেন।

এ বিষয়ে মো. হারুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইটগুলো চেয়ারম্যানের কাছ থেকে টাকা দিয়ে কিনেছি। আপনারা চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করুন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শাকিল আকন্দ আকন্দ বুলবুলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ঘটনায় গোবিন্দগঞ্জ উপজেলা প্রকৌশলী ছাবের আলীর কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, বিষয়টি তাদের দফতরের কাজ নয়। সে কারণে তিনি এ ব্যাপারে কোনো পদক্ষেপও নিতে পারবেন না।

এ নিয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন জানান, কেউ বিনা প্রক্রিয়ায় রাস্তা থেকে ইট তুলে নিতে পারেন না। শুনেছি ইটগুলো চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুলের নেতৃত্বে তোলা হয়েছে। ঘটনাটি তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×