গাজীপুরে গার্মেন্টসে বহিরাগতদের হামলা-ভাঙচুর, আহত ৫

  গাজীপুর প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০১৯, ২২:১১ | অনলাইন সংস্করণ

গার্মেন্টসে বহিরাগতদের হামলা-ভাঙচুর
গার্মেন্টসে বহিরাগতদের হামলা-ভাঙচুর

যৌক্তিক হারে শ্রমিকদের মজুরি সমন্বয়ের পরেও গাজীপুরে একটি গার্মেন্টস কারখানায় বহিরাগত শ্রমিকরা হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে বলে খবর পাওয়া গেছে।

হামলাকারীরা কারখানার মূল ফটক ভেঙে একটি কাভার্ডভ্যানসহ দুটি গাড়ি ভাঙচুর ও কাভার্ডভ্যানে থাকা তৈরি পোশাক লুটে নিয়েছে। এ সময় বহিরাগতদের হামলায় কারখানার ৫ শ্রমিক আহত হয়েছেন।

সোমবার সকালে গাজীপুর সিটি করপোরেশনের মালেকের বাড়ির শরীফপুর সড়কের টেক্স টেক গার্মেন্টে এ হামলার ঘটনা ঘটে।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক নাসিরুল আলম জানান, সোমবার সকালে কারখানায় শ্রমিকরা কাজে যোগ দিয়ে উৎপাদনে অংশ নেয়। সকাল ৯টার দিকে একদল বহিরাগত লাঠিসোঁটা নিয়ে মূল ফটকে এসে কারখানার শ্রমিকদের বাইরে বের হওয়ার জন্য আহ্বান জানায়।

তিনি বলেন, এতে শ্রমিকরা সাড়া না দিলে বহিরাগতরা কারখানার ভেতরে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে তারা হামলা চালিয়ে কারখানার মূল ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে। পরে তারা কারখানার দরজা জানালার কাচ, আসবাবপত্র ও মালভর্তি একটি কাভার্ডভ্যান ও একটি প্রাইভেটকার ভাঙচুর করে।

নাসিরুল আলম জানান, তারা আতংক সৃষ্টি করে ডেলিভারির জন্য কাভার্ডভ্যানে রাখা তৈরি পোশাক লুটে নেয়। এতে বাধা দিলে হামলাকারীরা কারখানার ৫ শ্রমিককে পিটিয়ে আহত করে। আহতদের মধ্যে হেফজুল, সাইফুল, আনজারুল ও খালেদার নাম জানা গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।

গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, কারখানায় ভাঙচুরের ঘটনায় তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×