সৈয়দপুরে অগ্নিকাণ্ডে ২১ পরিবার সর্বস্বান্ত

  সৈয়দপুর প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০১৯, ২২:৩২ | অনলাইন সংস্করণ

সৈয়দপুরে অগ্নিকাণ্ডে ২১ পরিবার সর্বস্বান্ত
সৈয়দপুরে অগ্নিকাণ্ডে ২১ পরিবার সর্বস্বান্ত

নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের দক্ষিণ সোনাখুলী মুন্সিপাড়ায় অগ্নিকাণ্ডে ২১টি পরিবারের ৫৪টি ঘরসহ আসবাবপত্র, কাপড়-স্বর্ণালংকার, ধান-চাল ও নগদ টাকা পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার দিবাগত গভীর রাতে সংঘটিত এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর নারী-শিশু ও বৃদ্ধসহ প্রায় ২ শতাধিক সদস্য খোলা আকাশের নিচে বসবাস করছে।

জানা গেছে, মুন্সিপাড়ার দেলোয়ারের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় শৈত্য প্রবাহ থাকায় বাতাসে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে পাড়ার প্রায় সব বাড়িতে। খবর পেয়ে নীলফামারী, সৈয়দপুর ও উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে এলাকাবাসীর সহযোগিতায় প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু এর মধ্যেই আশে পাশের ২১টি পরিবারের ৫৪টি ঘর আগুনে পুড়ে যায়।

এসময় ঘরগুলো থেকে গবাদী পশু ছাড়া আর কোনো জিনিসপত্র সরানো সম্ভব হয়নি। ফলে ওই পরিবারগুলোর সর্বস্ব ছাই হয়ে গেছে। নগদ ৩ লাখ টাকা, ৫ লাখ টাকা মূল্যমানের স্বর্নালংকার, ঘরে রক্ষিত ধান-চাল, আসবাবপত্র, পরিধেয় বস্ত্রসহ প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সোমবার বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল হেলাল চৌধুরীর পক্ষ থেকে প্রত্যেককে ১টি করে কম্বল দেয়া হয়েছে এবং দুপুরে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী র্কমকর্তা পরিমল কুমার ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল এবং ৩টি করে কম্বল দেন।

এ সময় সহকারী কমিশনার জানান, ক্ষয়ক্ষতির পরিমান নিরুপণ করে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে পূনর্বাসনের জন্য সার্বিক সহযোগিতা করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×