সেই পুলিশকে স্থায়ী বরখাস্তের দাবি, নইলে আন্দোলনের হুমকি

  বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি ১৫ জানুয়ারি ২০১৯, ১৭:৫৮ | অনলাইন সংস্করণ

সেই পুলিশকে স্থায়ী বরখাস্তের দাবি, নইলে আন্দোলনের হুমকি
স্বেচ্ছাসেবক লীগ নেতাকে মাটিতে ফেলে মারধর ও লাথি মারছেন ট্রাফিক পুলিশের এএসআই শাহে আলম। ছবি: ভিডিও থেকে নেয়া

দিনদুপুরে টেনেহিঁচড়ে রাস্তায় ফেলে এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে মারধর ও লাথি মারা ট্রাফিক পুলিশের সেই এএসআই শাহে আলমকে স্থায়ীভাবে বরখাস্ত করার দাবি উঠেছে।

গত ১৩ জানুয়ারি বোরহানউদ্দিন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আওলাদ হোসেন হাওলাদারকে নির্যাতন করেন ভোলা ট্রাফিক পুলিশের ওই এএসআই শাহে আলম।

প্রত্যক্ষদর্শীরা ওই নির্যাতনের ঘটনাটি ভিডিও ধারণ করে সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে দিলে দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠে। যুগান্তরসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে এ সংবাদ প্রকাশ করা হয়।

এর পরই ওই বিতর্কিত পুলিশকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা ও তদন্ত টিম গঠন করা হয়েছে।

কিন্তু এটি প্রত্যাখ্যান করে মঙ্গলবার সকাল ১১টার দিকে বোরহানউদ্দিনের ভোলা-চরফ্যাশন সড়কে মানববন্ধন করেন উপজেলার সর্বস্তরের জনগণ।

মানববন্ধনে বক্তারা ওই বিতর্কিত পুলিশ কর্মকর্তার সাময়িক বরখাস্ত প্রত্যখ্যান করে স্থায়ীভাবে বরখাস্তসহ কঠিন শাস্তির দাবি জানান।

এ সময় বক্তারা বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে প্রশাসন এর কঠোর পদক্ষেপ না নিলে উপজেলাবাসী কঠিন আন্দোলনে যাবেন।

তারা আরও বলেন, সারা দেশে পুলিশের অতি উৎসাহী কিছুসংখ্যক পুলিশ সদস্যের জন্য পুরো পুলিশ প্রশাসন আজ বিতর্কিত হচ্ছে। আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি, এসব পুলিশ সদস্যদের চিহ্নিত করে এদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি জসীমউদ্দিন হায়দার, যুগ্ম সম্পাদক জসিমউদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক খোকন সিকদার, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক জোহেব হাসান, উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আব্বাস হাওলাদার, উপজেলা ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সাম্পাদক পলাশ বিশ্বাস প্রমুখ।

এদিকে পুলিশ কর্তৃক এমন নির্যাতনের বিচার চেয়ে বাংলাদের মানবাধিকার চেয়ারম্যান ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন নির্যাতিত পরিবারের সদস্যরা।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×