ফরিদগঞ্জে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা সাংবাদিক শফিকুর রহমানের

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ২২:০৪ | অনলাইন সংস্করণ

  ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

নবনির্বাচিত সংসদ সদস্য জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান

ফরিদগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত করার জন্য আনুষ্ঠানিকভাবে যুদ্ধ ঘোষণা করলেন নবনির্বাচিত সংসদ সদস্য জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান।

মঙ্গলবার বিকালে ফরিদগঞ্জ উপজেলায় কর্মরত সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এই ঘোষণা দেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকারের সভাপতিত্বে ও ইউএনও মো. আলী আফরোজের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, মাদক ফরিদগঞ্জ উপজেলার রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে। মাদক ব্যবসায়ী ও সেবীরা নানাভাবে এত দিন আশ্রয়-প্রশ্রয় পেলেও আজ থেকে তাদের আর কোনো সুযোগ দেয়া হবে না।

মাদকের বিষয়ে জিরো টলারেন্স ঘোষণা করে তিনি বলেন, ফরিদগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত করতে পারলে আমরা সহজেই আমাদের সামাজিক সমস্যাগুলো সমাধান করতে পারব। মাদক ব্যবসায়ী সে যেই হোক না কেন, সে যদি কোনো রাজনৈতিক ব্যানারও ব্যবহার করে তবে তাকেও কোনো ছাড় পাবে না।

এছাড়া তিনি সরকার ও বেসরকারি সব প্রকার নিয়োগের ক্ষেত্রে স্বচ্ছতার জন্য সরকারি কর্মকর্তাদের সহযোগিতা করার আশ্বাস দেন। একইসঙ্গে দালালি রুখতে কর্মকর্তাদের পরামর্শ প্রদান করেন।

পরে তার কথার সঙ্গে তাল মিলিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসি ফরিদগঞ্জকে মাদক ও সামাজিক অপরাধ মুক্তকরণে সংসদ সহযোগিতা কামনা করেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলম শিপন, উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার, উপজেলা শিক্ষা অফিসার মনিরউজ্জামান, সমাজসেবা কর্মকর্তা শাহাদাত হোসেন, পিআইও মো. আওরঙ্গজেব, একটি বাড়ি একটি খামার প্রকল্পের শাহাদাত হোসেন, পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার ডা. তন্ময় বড়ুয়া প্রমুখ।