সুবর্ণচরে গণধর্ষণ ঘটনায় চর জব্বার থানার ওসি প্রত্যাহার

  যুগান্তর রিপোর্ট ১৬ জানুয়ারি ২০১৯, ০২:৪০ | অনলাইন সংস্করণ

চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিন
চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিন। ছবি: সংগৃহীত

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দিন রাতে গৃহবধূকে গণধর্ষণ ঘটনায় দায়িত্বে অবহেলা থাকায় চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় ওসি মো. নিজাম উদ্দিনকে প্রত্যাহার করে পুলিশ লাইনে আনা হয়েছে বলে জানান নোয়াখালী পুলিশ সুপার ইলিয়াছ শরীফ।

তার পরিবর্তে সুধারাম থানার ওসি (তদন্ত) মো. শাহেদকে চর জব্বার থানায় নতুন ওসি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

অতিরিক্ত ডিআইজির নেতৃত্বে ওই গণধর্ষণের ঘটনার তদন্ত টিম জানায়, তদন্তে চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিনের দায়িত্ব পালনে অবহেলার তথ্য পাওয়া গেছে। যে কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, এ ঘটনায় দায়ের করা আলোচিত মামলায় এ পর্যন্ত সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিনসহ ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার এজাহারভুক্ত সাত আসামি হলেন মূলহোতা রুহুল আমিন, আসামি সালাউদ্দিন (৩৫), জসিম উদ্দিন ওরফে জইস্যা (৩৫), হাসান আলী ভুলু (৬০), সোহেল (৩৫), স্বপন (৩৫), বাদশা আলম বাসু (৪০) ও ইব্রাহিম খলিল বেছু।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর ভোটের দিনগত রাতে ওই গৃহবধূর বাড়িতে গিয়ে রুহুল আমিনের নেতৃত্বে এক গৃহবধূ ধর্ষণ করা হয়। এর পর ঘটনাটি কাউকে না বলতে এবং মামলা না করতে প্রাণনাশের হুমকি দিয়ে তারা পালিয়ে যায়।

পরে ভুক্তভোগী নারীর স্বামী ৯ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় মোট সাতজনকে গ্রেফতার করা হয়েছে। গত বুধবার অভিযান চালিয়ে ঘটনার মূলহোতা রুহুল আমিনকে গ্রেফতার করে পুলিশ।

ভুক্তভোগীর স্বামী জানান, ধানের শীষে ভোট দেয়া কেন্দ্র করে তার স্ত্রী গণধর্ষণের শিকার হন। ঘটনাটি জানাজানি হওয়ার পর নিন্দার ঝড় ওঠে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×