শিল্প-কারখানা হলে রাজশাহীর চেহারা পাল্টে যাবে: মেয়র লিটন

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ১৯:৫৫ | অনলাইন সংস্করণ

  রাজশাহী ব্যুরো

প্রকল্প অবহিতকরণ সভায় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীর প্রধান সমস্যা কর্মসংস্থানের অভাব। কর্ম না থাকায় যুবকরা হতাশ হয়ে মাদকাসক্ত হয়ে পড়ে। এই সমস্যা থেকে বেরিয়ে আসতে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবো। গার্মেন্টস ও বড় কোনো শিল্প-কারখানা গড়ে উঠলে রাজশাহীর চেহারা পাল্টে যাবে।

বুধবার দুপুরে নগরীর অলকার মোড়স্থ মাস্টারসেফ রেস্টুরেন্টে ‘আলোর ঠিকানা’ প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে গার্মেন্টস ও বড় কোনো শিল্প-কারখানা গড়ে ওঠেনি। এতো বছর ধরে কেউ আনতে পারেনি। আমি প্রথমবার মেয়র নির্বাচিত হওয়ার পর গার্মেন্টস ও শিল্প-কারখানা আনার উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু ২০১৩ সালের এক বিপর্যয়ের কারণে সেই উদ্যোগ সফল হয়নি। কিন্তু আমি এবার সুযোগ কাজে লাগিয়ে আগামী ৫ বছরে রাজশাহীতে ৫০টির অধিক গার্মেন্টস ও শিল্প-কারখানা গড়ে তোলা হবে। যেখানে বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান হবে।

মেয়র আরও বলেন, কর্মসংস্থানের অভাবের সমাধান হলে মানুষের অর্থনৈতিক স্বচ্ছলতা বৃদ্ধি হবে। এমনিতেই এখানকার অনেক সমস্যার সমাধান হবে। এ কাজে সবার সহযোগিতা ও দোয়া চাই।

স্বেচ্ছাসেবী বহুমুখী মহিলা সমাজ কল্যাণ সমিতির (এসবিএমএসএস) নির্বাহী পরিচালক নূরে জান্নাত মিতুর  সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল সরকার, স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, জেলা গণশিক্ষা উপানুষ্ঠানিক ব্যুরোর সহকারী পরিচালক আনোয়ার কামাল, বোয়ালিয়া থানা যুব উন্নয়ন কর্মকর্তা এমএফএম জহুরুল ইসলাম, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহীর সভাপতি কল্পনা রাণী রায়।