গৃহহীনদের ৬৪ হাজার বাড়ি নির্মাণ করে দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

  দিনাজপুর প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০১৯, ২২:৩১ | অনলাইন সংস্করণ

গোর-এ শহীদ বড় ময়দানে শীতার্ত মানুষের মধ্যে কম্বল ও শুকনো খাবার বিতরণ
গোর-এ শহীদ বড় ময়দানে শীতার্ত মানুষের মধ্যে কম্বল ও শুকনো খাবার বিতরণ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী দেশে কোনো গৃহহীন পরিবার থাকবে না। চলতি বছরেই গৃহহীনদের জন্য ৬৪ হাজার উন্নতমানের বাসযোগ্য বাড়ি নির্মাণ করে দেয়া হবে।

তিনি বলেন, এরই অংশ হিসেবে দিনাজপুরেও আগামী ফেব্রুয়ারি মাস থেকে এক হাজার বাড়ি নির্মাণের কাজ শুরু হবে।

বুধবার বিকাল ৫টায় দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে শীতার্ত মানুষের মধ্যে কম্বল ও শুকনো খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এসব কথা বলেন।

তিনি বলেন, এই জেলায় উপস্থিত শীতার্ত ও দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ২ হাজার পিস কম্বল ও শুকনো খাবার বিতরণ করা হলো। জেলার চাহিদা অনুযায়ী বৃহস্পতিবার আরও ৫ হাজার পিস কম্বল জেলা প্রশাসনের কাছে প্রেরণ করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, যে বাড়িগুলো নির্মাণ হবে তা প্রাকৃতিকভাবে শীতাতপ নিয়ন্ত্রিত যেন হয় সেভাবেই নির্দেশনা রয়েছে। বাড়িগুলো শীতের সময় গরম এবং গরমের সময় ঠাণ্ডা থাকবে। প্রত্যেক বাড়িতে ২টি বেডরুম, ১টি রান্নাঘর ও ১টি বাথরুম থাকবে।

তিনি বলেন, বিগত দিনে বিএনপি-জামায়াত দেশে ক্ষমতায় থেকে দেশের টাকা লুট করে বিদেশে পাচার করেছে। তারা ক্ষমতায় থেকে জনগণের উন্নয়নে কোনো কাজ না করে নিজেদের ভাগ্যের উন্নয়ন নিয়ে ব্যস্ত ছিল। এ জন্য এ দেশের মানুষ ওই লুটেরাদের ভোটের মাধ্যমে প্রত্যাখ্যান করেছেন।

জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, অতিরিক্ত সচিব আবু সৈয়দ মোহাম্মদ হাসিম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনসহ প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন। সভাটি পরিচালনা করেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু।

সভা শেষে প্রধান অতিথি উপস্থিত ২ হাজার দুস্থ ও অসহায় শীতার্ত মানুষের মধ্যে ২ হাজার পিস কম্বল এবং শুকনো খাবার বিতরণ করেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×