বগুড়া-জয়পুরহাট সংরক্ষিত আসনে মনোনয়ন চান রুপা

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯, ১৫:৩৬ | অনলাইন সংস্করণ

  শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বাংলাদেশ সুপ্রিমকোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ মহিলা আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসী রুপা। ফাইল ছবি

বাংলাদেশ সুপ্রিমকোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ মহিলা আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসী রুপা সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন করতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। 

তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী এবং দলের মনোনয়ন পেলে সে সংরক্ষিত মহিলা আসনে এমপি হবেন। 

জানা যায়, আইনজীবী জান্নাতুল ফেরদৌসী রুপা পারিবারিকভাবেই আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে জড়িত। তিনি বগুড়ার ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের কৈগাতি গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা রুহুল আমীন ছিলেন একজন শিক্ষক ও আওয়ামী লীগ নেতা। সেই সুবাদে তিনি বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রজীবনেই জড়িয়ে পড়েন রাজনীতিতে। 

বগুড়া-জয়পুরহাট থেকে সংরক্ষিত মহিলা আসনের এমপি মনোনয়নপ্রত্যাশী সুপ্রিমকোর্টের আইনজীবী ও সহকারী অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা বলেন, ‘সদ্য সমাপ্ত এবারের সংসদ নির্বাচনে বগুড়া-৫ (শেরপুর -ধুনট) আসন থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলাম। পরে দলের হাইকমান্ডের সিদ্ধান্ত মোতাবেক নির্বাচনে প্রার্থী না হয়ে দলের জন্য কাজ করেছি। 

তিনি আরও বলেন, ছাত্রজীবন থেকেই আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। ১৯৮৫ সালে বগুড়ার সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে অধ্যায়নরত অবস্থায় ছাত্র সংসদ নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হই এবং পরে সম্পাদকীয় পদে দায়িত্ব পালন করি। 


এর পর ১৯৮৯ থেকে ’৯৪ সাল পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার সময় মুন্নুজান হল শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন এবং ১৯৯৪ সালে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হয়ে ২০০৬ সালে সুপ্রিমকোর্ট বারের নির্বাচনে সদস্য নির্বাচিত হই। 

এ ছাড়া ২০১০ সাল থেকে মহিলা আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনসহ আইন সহায়তা কমিটি ও ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহসভাপতি, লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট ও লিগ্যাল এইচ উপকমিটির সদস্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির টিম সদস্য হিসেবে কর্মরত আছি।

এ ছাড়া তৎকালীন ওয়ান ইলেভেনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মীকে আইনি সহায়তা দিয়েছি এবং জননেত্রী শেখ হাসিনাকে মুক্ত করার লক্ষ্যে প্রত্যেকটি মুহূর্তে মাঠে আন্দোলন করে আসছেন বলে জানান এ নেত্রী।

এদিকে একাদশ সংসদে জান্নাতুল ফেরদৌসী রুপাকে সংরক্ষিত মহিলা আসনে এমপি হিসেবে মনোনয়ন দিয়ে বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে ত্বরান্বিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন করছেন বগুড়া-জয়পুরহাটের অনেক নেতাকর্মী ও সাধারণ মানুষ।