এসিল্যান্ডকে পেটাল বালু ব্যবসায়ীরা

  বাঘা (রাজশাহী) প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০১৯, ২১:০৪ | অনলাইন সংস্করণ

এসিল্যান্ডকে পেটাল বালু ব্যবসায়ীরা
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন এসিল্যান্ড ও তার নিরাপত্তাকর্মী। ছবি: যুগান্তর

রাজশাহীর বাঘায় অবৈধ বালু উত্তোলনের অভিযোগ পেয়ে পরিদর্শনে যাওয়া এসিল্যান্ড ও নিরাপত্তাকর্মীকে পিটিয়ে জখম করা হয়েছে।

তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার আলাইপুর-হরিরামপুর বালু ঘাটে।

সূত্র জানায়, বাঘা উপজেলার আলাইপুর-হরিরামপুর পদ্মা নদীতে স্থানীয় নওশাদ আলী ও তার লোকজন দীর্ঘদিন থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।

এই অবৈধ বালু উত্তোলনের বিষয়ে এলাকার লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) পিএম ইমরুল কায়েসের কাছে অভিযোগ করেন।

এ অভিযোগের প্রেক্ষিতে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে যান এসিল্যান্ড। এ সময় হরিরামপুর গ্রামের মোজাহার হোসেনের ছেলে নওশাদ আলী ও তার ৩০-৪০ জনের একটি দল এসিল্যান্ডের ওপর হামলা চালায়।

এতে এসিল্যান্ড ইমরুল কায়েস গুরুতর আহত হন। এ সময় এসিল্যান্ডের নিরাপত্তাকর্মী কলিন্স এগিয়ে আসলে তাকেও মারপিট করা হয়েছে। হামলায় তাদের মাথা ও নাক ফেটে গেছে। পরে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল দুঃখ প্রকাশ করেন এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তবে এ বিষয়ে বিকাল সাড়ে ৩টায় ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক (ডিসি) আবদুল কাদের ও পুলিশ সুপার (এসপি) শহিদুল ইসলাম।

বাঘা থানার ওসি মহসীন আলী জানান, বিষয়টি জানার পর তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, অবৈধ বালু উত্তোলনের অভিযোগের কারণে পরিদর্শনে গিয়েছিলেন এসিল্যান্ড ইমরুল কায়েস। এ সময় অতর্কিতভাবে হরিরামপুর গ্রামের নওশাদ আলী নামে এক ব্যক্তি হামলা চালিয়ে এসিল্যান্ড ও নিরাপত্তাকর্মীকে মারপিট করে আহত করেছে। এসিল্যান্ডের ব্যবহৃত মোবাইল ফোন কেড়ে নিয়েছে তারা। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×