বাবুসোনা হত্যা মামলার যুক্তিতর্ক শেষ, রায় ২৯ জানুয়ারি

  রংপুর ব্যুরো ২১ জানুয়ারি ২০১৯, ২২:৪৬ | অনলাইন সংস্করণ

রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনা হত্যা
রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনা হত্যা

রংপুরে আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনা হত্যা মামলায় বাদী ও আসামিপক্ষের আইনজীবীর মধ্যে যুক্তিতর্ক সোমবার শেষ হয়েছে।

সিনিয়র জেলা ও দায়রা জজ এ বি এম নিজামুল হকের আদালতে যুক্তিতর্ক গ্রহণ ও শুনানি শেষ হয়। মামলার রায় আগামী ২৯ জানুয়ারি ঘোষণা করা হবে বলে আদালত জানিয়েছেন।

রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনা জাপানী নাগরিক হোশিও কুনি হত্যা মামলার বিশেষ পিপি, আওয়ামী লীগ রংপুর জেলা কমিটির আইনবিষয়ক সম্পাদক, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুরের সভাপতি, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ছিলেন।

রংপুরের চাঞ্চল্যকর বাবুসোনা হত্যা মামলায় ৩৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার যুক্তিতর্ক সম্পন্ন হয়েছে।

মামলার পিপি আবদুল মালেক জানান, মামলাটি ছিল খুবই স্পর্শকাতর। স্ত্রীর পরকীয়ার ঘটনায় প্রেমিককে নিয়ে ঠাণ্ডা মাথায় নিজ ঘরে বাবুসোনাকে হত্যা করা হয়। মামলায় ৩ জন আসামির মধ্যে দুজন কারাগারে মারা যায়। একমাত্র আসামি বাবুসোনার স্ত্রী রংপুর কেন্দ্রীয় কারাগারে আছেন। আশা করি এ মামলায় আদালত আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডাদেশ দেবেন।

উল্লেখ্য, গত বছরের ২৯ মার্চ বৃহস্পতিবার রাতে বাবুসোনাকে ১০টি ঘুমের ওষুধ খাইয়ে শয়নকক্ষে শ্বাসরোধ করে হত্যা করে স্ত্রী স্নিগ্ধা ভৌমিক দীপা ও পরকীয়া প্রেমিক কামরুল ইসলাম। এরপর তার লাশ তাজহাট মোল্লাপাড়ায় প্রেমিক শিক্ষক কামরুলের ভাইয়ের নির্মাণাধীন বাড়ির ঘরের মেঝেতে পুঁতে রাখা হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই রংপুরের বিশিষ্ট সাংবাদিক ও দৈনিক খোলা কাগজ রংপুর অফিস প্রধান সুশান্ত ভৌমিক বাদী হয়ে রংপুর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই হত্যাকাণ্ডের সহযোগী ছিলেন আইনজীবী সহকারী মিলন মহন্ত। কামরুল ও মিলন মহন্ত কারাগারে মামলা বিচারাধীন অবস্থায় মারা যায়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×