বিএনপি নেতার ইটভাটা থেকে ১১ জিম্মি উদ্ধার

  ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি ২২ জানুয়ারি ২০১৯, ২১:২৬ | অনলাইন সংস্করণ

বিএনপি নেতার ইটভাটা থেকে ১১ জিম্মি উদ্ধার
বিএনপি নেতার ইটভাটা থেকে আটক দুইজন। ছবি: যুগান্তর

সিলেটের ওসমানীনগর থেকে এক বিএনপি নেতার মালিকানাধীন ইটভাটা থেকে জিম্মি থাকা ১১ জন শ্রমিককে উদ্ধার করেছে র‌্যাব।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৯ এর মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান।

তিনি জানান, র‌্যাব-৯ এর টিম অভিযান চালিয়ে উপজেলার ভাড়েরা গ্রামের এনাম পীরের মালিকানাধীন মেসার্স হক ব্রিকস ফিল্ড থেকে গত সোমবার রাত ১১টার দিকে জিম্মিকৃত ১১ শ্রমিককে উদ্ধার করে। এ সময় ২ জনকে আটক করা হয়।

উদ্ধার হওয়া শ্রমিকরা হলেন, বাবুল মিয়া (২৮), আক্তার হোসেন (২৭), আবুল কালাম (২৯), আব্দুর রউফ (২৮), আব্দুল হামিদ (৪২), মহররম আলী (১৮), রমজান আলী (৫৬) আব্দুল হান্নান (২৯), দেলোয়ার হোসেন (১২), সেলিম মিয়া (১৩) ও রমজান আলী (৬২)।

আটকরা হলেন- হবিগঞ্জের চুনারুঘাট থানার শাটিয়াজুড়ী গ্রামের ইসহাক মিয়ার ছেলে আরজু মিয়া (৩২) ও ওসমানীনগরের পূর্ব রুকনপুর গ্রামের মৃত জাহিদ উল্যার ছেলে জয়নাল মিয়া (৫৫)।

র‌্যাব-৯ এর মিডিয়া কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, ওই ১১ জন গত তিন মাস ধরে মেসার্স হক ব্রিকস ফিল্ডে কাজ করছিল। তবে তাদের বেতন পরিশোধ না করে জোরপূর্বকভাবে আটকে রেখে নির্যাতন করা হয়। তাদের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণও দাবি করা হয়।

মঙ্গলবার দুপুরে আটক আরজু ও জয়নালকে ওসমানীনগর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বিকালে সুনামগঞ্জেরে ছাতক দোয়ারাবাজারের টেবলার গ্রামের রমজান আলী ছেলে শ্রমিক নূর আলম বাদী হয়ে ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করেন। ওসমানীনগর থানার ওসি এস এম আল মামুন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলায় ব্রিকস ফিল্ডের মালিক বিএনপি নেতা এনাম পীরসহ ৫ জনকে আসামি করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×