‘তুমি মানলেই জাগবে দেশ’

  যশোর ব্যুরো ২২ জানুয়ারি ২০১৯, ২২:৩১ | অনলাইন সংস্করণ

যশোরে জনসচেতনতামূলক কার্যক্রম
যশোরে জনসচেতনতামূলক কার্যক্রম

‘তুমি মানলেই জাগবে দেশ’ শ্লোগানকে সামনে রেখে যশোরে জনসচেতনতামূলক কার্যক্রম শুরু হয়েছে। ‘গর্জে ওঠো’ নামের একটি সংগঠনের উদ্যোগে মঙ্গলবার সকালে যশোর কালেক্টরেট চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আবদুল আওয়াল বলেন, সামগ্রিক অর্থে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু নৈতিক ও মানবিক উন্নয়ন না হলে দেশের এ উন্নয়ন ফলপ্রসু হবে না। তাই দেশের সার্বিক উন্নয়নে ভাল কাজে সবাইকে এগিয়ে আসতে হবে। জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। এ লক্ষ্যে তরুণদের সর্বাগ্রে এগিয়ে আসার আহ্বান জানাই। ‘গর্জে ওঠো’ সংগঠনের এ জনসচেতনতামূলক কার্যক্রমের সফলতা কামনা করছি।

অনুষ্ঠিানে বক্তব্য দেন যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সহসভাপতি প্রণব দাস ও ‘গর্জে ওঠো’ সংগঠনের আহ্বায়ক কামাল মুস্তাফা। উপস্থিত ছিলেন সম্মিলিতি সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সদস্য হারুন অর রশীদ উদীচী যশোরের সহসভাপতি মাহবুবুর রহমান মজুন, ‘গর্জে ওঠো’ সংগঠনের সদস্য সচিব সৈয়দ আব্দুল্লাহ প্রমুখ।

উদ্বোধনী পর্ব শেষে ‘বিশেষ প্রয়োজনে ৯৯৯ নম্বরে ফোন করুন’, ‘নিজে রক্ত দিন অন্যকে রক্তদানে উৎসাহিত করুন’, ‘জঙ্গিবাদকে না বলুন’, মাদককে না বলুন’, ‘বাল্য বিয়েকে না বলুন’, ‘হেলমেটবিহীন মোটসাইকেল চালাবেন না’, ‘গৃহকর্মী নির্যাতন করবেন না’, ‘ইন্টারনেটের অপব্যবহার বন্দ করুন’, ‘ঘুষ দেয়া- নেয়া বন্ধ করুন’, খাদ্যে ভেজাল রোধ করুন’ এমন শ্লোগান সম্বলিত প্লা-কার্ড হাতে প্রচার শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ এবং শহরের বিভিন্ন স্পটে অবস্থান করে।

উদ্বোন শেষে যশোর কালেক্টরেট স্কুল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জনসচেতনতামূলক এই বিষয়ে অবহিত করা হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×