ডিসকভারি চ্যানেলে দেখা সেই ‘নীলগাই’ নওগাঁয়

  নওগাঁ প্রতিনিধি ২৩ জানুয়ারি ২০১৯, ১১:১৪ | অনলাইন সংস্করণ

ডিসকভারি চ্যানেলে দেখা সেই ‘নীলগাই’ নওগাঁয়
নওগাঁর মান্দায় উদ্ধার হওয়া ‘নীলগাই’। ছবি: যুগান্তর

ডিসকভারি চ্যানেলে দেখা সেই ‘নীলগাই’ উদ্ধার করা হয়েছে নওগাঁর মান্দা থেকে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার নুরুল্যাবাদ ইউনিয়নের জোতবাজার থেকে বনগরুটি উদ্ধার করা হয়।

স্থানীয় আমিনুল ইসলাম বলেন, সকালে জোতবাজার গ্রামের পাশে বনগরু ঘোরাঘুরি করছিল। পরে স্থানীয় কয়েকজন এ পশুটি আটক করে বেঁধে রাখেন। বিশেষ করে এ পশুটি ডিসকভারি চ্যানেলে দেখা যায়। যতদুর সম্ভব এটি বনগরু।

পরে ইউনিয়ন পরিষদে রাখা হয় এবং প্রশাসনকে বিষয়টি অবগত করা হয়। আটকের পর গরুটি অস্থিরতা বোধ ও লাফালাফি করছিল। বনগরুটি একনজর দেখতে শত শত নারী-পুরুষ ভিড় করছেন।

নওগাঁ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা উত্তম কুমার বলেন, তিনি স্থানীয়দের কাছ থেকে বিষয়টি শুনেছেন। দলছুট হয়ে ভারত থেকে সীমান্ত পেরিয়ে পথ ভুলে বাংলাদেশের লোকালয়ে চলে আসে বনগরুটি। বিলুপ্ত এ পশুটি নীলগাই। যদি পশুটির চিকিৎসার প্রয়োজন হয় আমাদের পক্ষ থেকে দেয়া হবে।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুশফিকুর রহমান বলেন, প্রাণীটি উদ্ধার করে উপজেলায় নিয়ে আসা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তারা যে সিদ্ধান্ত দেবেন সেভাবে পদক্ষেপ নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×