রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ্বাস চীনের রাষ্ট্রদূতের

  রাজশাহী ব্যুরো ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:১৪ | অনলাইন সংস্করণ

মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়োর সৌজন্য সাক্ষাৎ
মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়োর সৌজন্য সাক্ষাৎ

রাজশাহীর উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো।

বুধবার দুপুরে তিনি রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে নগরভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়ে মতবিনিময়কালে এ আশ্বাস দেন।

মেয়র লিটনের আমন্ত্রণে রাজশাহী পরিদর্শনে আসেন চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। রাজশাহী এসে তিনি মেয়রের সঙ্গেও সাক্ষাৎ করতে যান। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র। এছাড়া নগরভবনে মনোজ্ঞ নৃত্যের তালে চীন রাষ্ট্রদূতকে বরণ করা হয়।

এরপর তারা মতবিনিময়ে মিলিত হন। এ সময় মেয়র লিটন রাজশাহীর উন্নয়নে চীন সরকারের সহযোগিতা কামনা করেন। জবাবে চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মেয়র বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ কৃষিপণ্য ও ফল উৎপাদন হয়। সে জন্য কৃষিখাতসহ গার্মেন্টস ও শিল্পায়নে বিনিয়োগের অনুরোধ করছি। এ ছাড়া মেয়র নগরীর আলোকায়নসহ সার্বিক ক্ষেত্রে চীন সরকারের সহযোগিতা কামনা করেন।

এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন রাজশাহীতে পানি শোধনাগার প্রকল্পে চীনের সহযোগিতার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো কৃষি ও শিল্পখাতে সহযোগিতা, নগরীর ট্রান্সপোটেন্ট সিস্টেম উন্নয়ন, নগরীর প্রবেশদ্বারগুলোতে চাইনা-বাংলাদেশ ফ্রেন্ডশিপ গেট স্থাপনের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

তিনি বলেন, বাংলাদেশে চীনের অনেক প্রতিষ্ঠান কাজ করছে। রাজশাহীতেও তিনটি প্রতিষ্ঠান কাজ করছে। আগামীতেও আরও প্রতিষ্ঠানগুলোকে বিনিয়োগে উৎসাহিত করা হবে। সে জন্য বাংলাদেশে চীনের প্রতিষ্ঠানগুলোকে সরকারের পক্ষ থেকে সহযোগিতার অনুরোধ জানান চীন রাষ্ট্রদূত।

এ সময় চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো রাজশাহী মহানগরীর পরিচ্ছন্ন পরিবেশ, স্থানীয় পর্যটন ও ট্রাফিক ব্যবস্থার প্রশংসা করেন।

মতবিনিময়কালে বাংলাদেশে চীন দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি ইয়াং চুজিং, চীন রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী ঝ্যাং জিয়াং, রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী প্রমুখ আরও উপস্থিত ছিলেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×