আখাউড়ায় এক বছরে অর্ধশত লাশ উদ্ধার

  আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ২৩ জানুয়ারি ২০১৯, ২২:১৫ | অনলাইন সংস্করণ

ট্রেনে কাটা লাশ

পূর্বাঞ্চল রেলপথের আখাউড়ায় ট্রেন থেকে পড়ে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি নিহত হয়েছে।

বুধবার সকালে ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-সিলেট রেলপথের তিতাস সেতুর পূর্ব এলাকায় রেললাইনের পাশ থেকে ওই ব্যক্তির লাশ উদ্ধার করে আখাউড়া রেলওয়ে থানা পুলিশ।

লাশের মাথায় ও মুখমণ্ডলে আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে আখাউড়া রেলওয়ে থানার ১০০ কিলোমিটার এলাকায় বিদায়ী ২০১৮ সালে এক বছরে ৪৬ জনের লাশ উদ্ধার করেছে আখাউড়া রেলওয়ে পুলিশ। উদ্ধারকৃত লাশগুলোর মধ্যে ১৩ জন নারী ও ৩৩ জন পুরুষের লাশ রয়েছে। তাদের মধ্যে ২২ জনকে বেওয়ারিশ লাশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া আঞ্জুমানে মফিদুল ইসলামের সহযোগিতায় দাফন সম্পন্ন করা হয়েছে। পরিচয় পাওয়ায় বাকি ২৪ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পরিচয় পাওয়া লাশগুলোর মধ্যে ২০ জন পুরষ এবং ৪ জন নারীর লাশ রয়েছে। লাশ উদ্ধারের ঘটনায় তিনটি ছাড়া বাকিগুলোর ইউডি মামলা করা হয়েছে। আখাউড়া রেলওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, গত বছর আখাউড়া-আশুগঞ্জ ও আখাউড়া-মন্দবাগ এবং আখাউড়া-মুকুন্দপুর ১০০ কিলোমিটার রেলওয়ের ১৫টি স্টেশন এলাকার মধ্যে ট্রেনে কাটাসহ ৪৬ জনের লাশ উদ্ধার করেছে রেলওয়ের আখাউড়া জিআরপি পুলিশ। এর মধ্যে সর্বাধিক লাশ উদ্ধার হয় গত বছরের সেপ্টেম্বর ও অক্টোবর মাসে। ওই দুই মাসে সাতটি করে মোট ১৪টি লাশ উদ্ধার করা হয়েছে।

আখাউড়া রেলওয়ে থানার ওসি শ্যামল কান্তি দাস যুগান্তরকে জানান, নতুন বছরের (২০১৯) শুরুতেই বুধবার পর্যন্ত ৩ জন পুরুষের লাশ উদ্ধার করা হয়। তাদের মধ্যে রুবেল নামে ১ জনের নাম-পরিচয় পাওয়া গেলেও ২ জন ব্যক্তির নাম পরিচয় না পাওয়ায় অজ্ঞাত লাশ হিসেবে থানায় ইউডি মামলা রুজু করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×