পাঁচবিবিতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত, র‌্যাবের দাবি মাদক ব্যবসায়ী

  জয়পুরহাট প্রতিনিধি ৩০ জানুয়ারি ২০১৯, ০৯:২৬ | অনলাইন সংস্করণ

পাঁচবিবিতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত, র‌্যাবের দাবি মাদক ব্যবসায়ী
ছবি: যুগান্তর

জয়পুরহাটে পাঁচবিবি উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সোহেল রানা (৪২) নামে এক যুবক নিহত হয়েছেন।

র‌্যাবের দাবি, নিহত সোহেল রানা শীর্ষ মাদক ব্যবসায়। তার বিরুদ্ধে জয়পুরহাট জেলার বিভিন্ন থানায় ১০টি মাদকসংক্রান্ত মামলা রয়েছে। সোহেল রানা উপজেলার উত্তর গোপালপুর গ্রামের সোলায়মান সরদারের ছেলে।

মঙ্গলবার রাত সোয়া ২টার দিকে পাঁচবিবির কেশবপুর এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. আজমল হোসেন জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল রাতে অভিযানে নামে।

গোপন সংবাদ আসে পাঁচবিবি উপজেলার কেশবপুর এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী একটি বড় ধরনের মাদকের চালান বেচাকেনা করছে। ওই সংবাদের ভিত্তিতে র‌্যাবের টহল দল রাত সোয়া ২টার দিকে সেখানে যায়। পরে সেখানে অজ্ঞাতনামা ৪-৫ মাদক ব্যবসায়ীকে দূর থেকে মাদক বেচাকেনা করতে দেখতে পায়।

র‌্যাব সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে আটক করার জন্য এগিয়ে গেলে কথিত মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়।

র‌্যাবের পাল্টা আক্রমণে একপর্যায়ে অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ীরা অন্ধকারের মধ্যে পালিয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে অজ্ঞাতনামা এক মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পান।

পরে গুলিবিদ্ধ ওই মাদক ব্যবসায়ীর কাছ থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড তাজা গুলিসহ একটি ম্যাগাজিন, ৬০ বোতল ফেনসিডিল এবং মাদক ব্যবসায়ীদের ব্যবহৃত দুটি মোবাইল ফোন, তিনটি সিমকার্ড, একটি টর্চলাইট ও তিন জোড়া স্যান্ডেল উদ্ধার করে।

তাৎক্ষণিকভাবে গুলিবিদ্ধ ওই মাদক ব্যবসায়ীকে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানকার দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর পর তার পরিচয় শনাক্ত করা হয়। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহত সোহেল রানা জয়পুরহাট জেলার একজন শীর্ষ মাদক ব্যবসায়ী এবং ফেনসিডিল পাচারকারী ছিলেন। তার বিরুদ্ধে জয়পুরহাট জেলায় বিভিন্ন থানায় ১০টি মামলা রয়েছে যার সবই মাদকের মামলা বলে জানায় র‌্যাব। এ ঘটনায় পাঁচবিবি থানায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×