বান্দরবানে সেনাবাহিনীর ফায়ারিং রেঞ্জে মৃত বন্যহাতি

  বান্দরবান প্রতিনিধি ৩১ জানুয়ারি ২০১৯, ২২:১৪ | অনলাইন সংস্করণ

বান্দরবান

বান্দরবানের কদুখোলায় একটি বন্যহাতির মৃত্যু হয়েছে। পাহাড়ের চূড়া থেকে পড়ে গিয়ে কয়েকদিন আগে হাতিটির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার বিষয়টি জানা গেছে।

বন বিভাগ ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলা সূয়ালক ইউনিয়নের কদুখোলা এলাকায় সেনাবাহিনীর ফায়ারিং প্রশিক্ষণ রেঞ্জের অভ্যন্তরে একটি বন্যহাতির মৃত্যু হয়েছে। খবর পেয়ে বন বিভাগ, পুলিশ, স্বাস্থ্য বিভাগের ৫ সদস্যের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মাটিতে পড়ে থাকা মৃত বন্যহাতিটির একপাশের শরীর দেখে ধারণা হচ্ছে পাহাড়ের চূড়া থেকে পা পিছলে পড়ে গিয়ে বন্যহাতিটি মারা গেছে।

কদুখোলা ৩নং ওয়ার্ডের ইউপি মেম্বার আব্বাস আলী ও সাবেক মেম্বার মোহাম্মদ আলম বলেন, সেনাবাহিনীর ফায়ারিং রেঞ্জ এলাকায় একটি বন্যহাতি মারা গেছে। দুর্গন্ধ ছড়ানোর পর স্থানীয় লোকজন ঘটনাস্থলে গিয়ে মৃত বন্যহাতিটি দেখতে পায়। পরে বিষয়টি সেনাবাহিনীসহ বন বিভাগের লোকজনদের জানালে বৃহস্পতিবার একটি টিম ঘটনাস্থল পরিদর্শনে যান। তবে পাহাড় থেকে পড়ে গিয়ে নাকি গোলার আঘাতে মারা গেছে সেটি বলতে পারব না।

সেনাবাহিনীর ৬৯ রিজিয়নের কর্মকর্তা জিএসটু ফায়ারিং রেঞ্জের অভ্যন্তরে বন্যহাতির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বনবিভাগের সদর উপজেলা রেঞ্জ কর্মকর্তা ব্রজগোপাল রাজবংশী জানান, মৃত বন্যহাতিটির একটি পাশ দেখে মনে হচ্ছে পাহাড়ের চূড়া থেকে পড়ে হাতিটির মৃত্যু হয়েছে। তবে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা তদন্ত রিপোর্ট দেয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হওয়া যাবে।

তিনি বলেন, বন্যহাতিটি এখনো সেখানেই আছে। মৃত হাতি থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×