বাবার লাশ রেখে পরীক্ষায় বসা সেই তাহমিনাকে সহযোগিতার আশ্বাস

  ফরিদপুর ব্যুরো ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ২২:০৫ | অনলাইন সংস্করণ

তাহমিনা

ক্যান্সারে আক্রান্ত মারা যাওয়া বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষায় বসা সেই তাহমিনার পরিবারকে সহযোগিতার আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন।

সদরপুর উপজেলার বাবুরচর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী তাহমিনার বাবা তোফাজ্জেল হোসেন। দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

গত বৃহস্পতিবার সকালে তিনি মারা যান। বাবার লাশ বাড়িতে রেখে কাঁদতে-কাঁদতে পরীক্ষাকেন্দ্রে যান তাহমিনা। খবর পেয়ে সেখানে গিয়ে সান্ত্বনা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার। এ খবর দৈনিক যুগান্তরসহ বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশের পর বিভিন্ন সংগঠন ও উপজেলা প্রশাসন তাহমিনার পরিবারকে সাহায্য-সহযোগিতার আশ্বাস দেয়।

শনিবার দুপুরে তাহমিনার মা লায়লি বেগম বলেন, তাহমিনার ক্যান্সার আক্রান্ত বাবাকে চিকিৎসা করাতে গিয়ে সর্বস্ব বিক্রি করার পর বিভিন্ন এনজিও-ব্যাংক থেকে প্রায় ১০ লাখ টাকা লোন করতে হয়েছে। এখন এই লোন শোধ করব কীভাবে। আর আমার ছেলেমেয়েদের কীভাবে লেখাপড়া চালাব, কীভাবে বাঁচিয়ে রাখব তাদের। পত্রিকায় সংবাদটি প্রকাশের পর বিভিন্ন সংগঠন সাহায্য সহযোগিতার আশ্বাস দিলেও এখনও কেউ সাহায্য করেনি।

তাহমিনার মা আরও জানান, তাহমিনার বাবা মো. তোফাজ্জেল হোসেন মধ্য বাবুরচর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের চাকরি করে আসছিলেন। তিনি দীর্ঘ দুই বছর ধরে কিডনি, ডায়াবেটিকস ও ক্যান্সারসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তার চিকিৎসার জন্য বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে প্রায় ১০ লাখ টাকা লোন নিয়ে তার চিকিৎসা করা হলেও তাকে বাঁচানো যায়নি।

এ ব্যাপারে সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার বলেন, জেলা প্রশাসকের সঙ্গে কথা বলে আমরা তাহমিনার পরিবারকে আর্থিক সহযোগিতা ও তাহমিনার বাবার পেনশনের টাকা তোলার জন্য সার্বিক সহযোগিতা করব।

ঘটনাপ্রবাহ : এসএসসি-১৮

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter