দুই পরীক্ষার্থীর জন্য ৭ শিক্ষক প্রস্তুত থাকলেও অনুপস্থিত তারা

  বাঘা (রাজশাহী) প্রতিনিধি ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৪ | অনলাইন সংস্করণ

বাঘার সেই পরীক্ষাকেন্দ্র

রাজশাহীর বাঘায় এসএসসি পরীক্ষায় শারীরিক শিক্ষা স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা বিষয়ে দুই পরীক্ষার্থীর জন্য প্রস্তুত শিক্ষক-কর্মকর্তাসহ সাতজন।

তাদের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়। কিন্তু তারাই পরীক্ষা দিতে আসেনি। অবশেষে তাদের জন্য অপেক্ষা করে পরীক্ষার দায়িত্বে থাকা কর্মকর্তা কেন্দ্র থেকে চলে যান।

সোমবার ঘটনাটি ঘটেছে উপজেলার আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে।

জানা গেছে, বাউসা ইউনিয়নের খোর্দ্দবাউসা উচ্চ বিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আছরিফা খাতুন ও ছনিয়া খাতুন পরীক্ষা দেয়ার জন্য ফরম পূরণ করে।

তাদের ফরম পূরণ অনুযায়ী রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, উত্তরপত্র ও প্রশ্ন সরবরাহ করে কেন্দ্র সচিবের কাছে। কেন্দ্র সচিবসহ সাতজন এ দুই পরীক্ষার্থীর জন্য নির্ধারিত সময়ের মধ্যে প্রশ্ন সংগ্রহ, হলসুপার, কক্ষপরিদর্শক, কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, পুলিশ, সহকারী সচিবসহ সাতজন নিয়োগ করা হয়।

খোর্দ্দবাউসা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মতিন বলেন, আছরিফা খাতুন ও ছনিয়া খাতুন আমাদের স্কুলের ছাত্রী। তারা দুজন গত বছর পরীক্ষায় অংশগ্রহণ করেনি।

এবার তারা এসএসসি পরীক্ষা দেয়ার জন্য ফরম পূরণ করলেও পরীক্ষায় অংশগ্রহণ করেনি। তবে কি কারণে পরীক্ষায় অংশগ্রহণ করেনি তা জানা নেই। তবে শুনেছি তাদের বিয়ে হয়ে গেছে।

আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্রসচিব সঞ্জয় কুমার দাস বলেন, এ দুই পরীক্ষার্থীর জন্য আমরা সাতজন দায়িত্বে ছিলাম। তারা নির্ধারিত সময়ে পরীক্ষা দিতে আসবে পরীক্ষা শুরু করব। কিন্তু তারা শেষ পর্যন্ত পরীক্ষা দিতে আসেনি।

বাঘা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মাহমুদুর রহমান খান বলেন, পরীক্ষার্থী দুজন হলেও অন্য পরীক্ষার মতোই যে যার দায়িত্ব পালনের জন্য প্রস্তুত ছিলাম। শেষ পর্যন্ত তারা পরীক্ষায় অংশগ্রহণ না করায় আমি নিজ কর্মস্থলে ফিরে এসেছি।

ঘটনাপ্রবাহ : এসএসসি পরীক্ষা-২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×