কলমাকান্দায় বাবার লাশ রেখে পরীক্ষা দিল বিউটি

  কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩৮ | অনলাইন সংস্করণ

কলমাকান্দায় বাবার লাশ রেখে পরীক্ষার দিল বিউটি
কলমাকান্দায় মঙ্গলবার বাবার লাশ রেখে পরীক্ষা দিচ্ছে বিউটি আক্তার। ছবি: যুগান্তর

নেত্রকোনার কলমাকান্দায় বাবার লাশ বাড়িতে রেখেই পরীক্ষা দিতে গেল বিউটি আক্তার নামে এক এসএসসি পরীক্ষার্থী।

এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোররাতে কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়নের বড়খাপন গ্রামে।

জানা যায়, মঙ্গলবার ভোররাতে বাবা মো. আনোয়ার হোসেন মারা যাওয়ার পর সহপাঠী ও বড়খাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুশফিকুর রহমান রুবেলের সহযোগিতায় ওই ছাত্রী পরীক্ষায় অংশ নেয়।

স্কুলজীবনের প্রতিটি পরীক্ষাতেই বাবার হাত ধরে যেত বিউটি, কিন্তু বিধির অমোঘ বিধানে বাবার লাশ বাড়িতে রেখেই কেন্দ্রে পরীক্ষা দিতে যেতে হলো বিউটির।

পরীক্ষার হলে গিয়ে দেখা যায়, ছাত্রীটি বাম হাতে চোখ মুছে আর ডান হাতে কলম ধরে। এভাবেই বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষায় অংশ নিতে হয়েছে বিউটিকে।

আর এ সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন পরীক্ষার হলে বিউটি আক্তারকে সান্ত্বনা জানাতে গিয়ে ভাষাহীন হয়ে পড়েন। সজল চোখে জড়িয়ে ধরলেন মেয়েটিকে।

তারা বলেন, পরীক্ষায় সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে, যাতে নির্বিঘ্নে বিউটি পরীক্ষা দিতে পারে। তার যেন কোনো অসুবিধা না হয় সেটি দেখতে সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

বিউটির বাবা মো. আনোয়ার হোসেন ছিলেন একই ইউনিয়নের বড়খাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহসভাপতি। মস্তিস্কে রক্তকরণ হয়ে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাপ্রবাহ : এসএসসি পরীক্ষা-২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×