কলাপাড়ায় ট্রলারডুবি : ২০ ঘণ্টা পর নিখোঁজ ২ শ্রমিকের লাশ উদ্ধার

  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৪৪ | অনলাইন সংস্করণ

২০ ঘণ্টা পর নিখোঁজ ২ শ্রমিকের লাশ উদ্ধার
কলাপাড়ায় ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধান চালাচ্ছে ডুবুরিরা। ছবি: সংগৃহীত

কলাপাড়ায় রাবনাবাদ চ্যানেলে বাল্কহেডের ধাক্কায় ইটবোঝাই ট্রলারডুবির ঘটনার ২০ ঘণ্টা পর নিখোঁজ দুই শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ৭টার দিকে ওই দুই মৃতদেহ উদ্ধার করেন স্থানীয় ডুবুরিরা। তবে ডুবন্ত স্টিলবডির ট্রলারটি উদ্ধার করা যায়নি।

মৃত শ্রমিকরা হলেন নূর ইসলাম (৩০) ও সাইফুল ইসলাম (২৮)। তাদের বাড়ি নীলগঞ্জ ইউনিয়নের বাইনতলা গ্রামে।

এর আগে শুক্রবার রাত ১১টায় বাল্কহেডের ধাক্কায় রাবনাবাদ চ্যানেলের দেবপুর পয়েন্টে ইটবোঝাই ট্রলারটি সাত শ্রমিকসহ ডুবে যায়।

এদিকে এ ঘটনায় বাল্কহেডের সাত কর্মচারীর নামে আজ সকালে কলাপাড়া থানায় একটি মামলা হয়েছে। পুলিশ প্রধান আসামি বাল্কহেড কর্মচারী নুরুজ্জামানসহ আফজাল হোসেন ও এনামুল হককে গ্রেফতার করেছে।

মামলাটি করেছেন ডুবন্ত ট্রলারের মালিক নিজাম শরীফ। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে তদন্ত কর্মকর্তা এসআই বিপ্লব জানান।

উদ্ধার করা শ্রমিকের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে।

জানা যায়, রাবনাবাদ চ্যানেলের দেবপুর পয়েন্টে শুক্রবার রাত ১১টায় বাল্কহেডের ধাক্কায় ইটবোঝাই ট্রলারটি সাত শ্রমিকসহ ডুবে যায়। পাঁচ শ্রমিক মো. নাসির উদ্দিন, মো. মাসুম, মো. রাসেল, মো. তোফাজ্জেল এবং মো. মানিক সাঁতরে তীরে উঠলেও সাইফুল ও নূর ইসলামকে তখন উদ্ধার করা যায়নি।

কোস্টগার্ড, কলাপাড়া এবং বরিশাল ফায়ার সার্ভিসের ডুবুরি দল ট্রলার ও নিখোঁজ শ্রমিকদের শনিবার দিনভর উদ্ধারের চেষ্টা করেছেন।

উদ্ধার হওয়া শ্রমিক মো. মানিক জানান, নীলগঞ্জ ইউনিয়নের নবীপুর গ্রামের মো. রুহুল আমীনের ‘সততা’ ইটভাটা থেকে ইট বোঝাই করে তারা গলাচিপা যাচ্ছিলেন।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×