গাজীপুরে দুই দিনব্যাপী ‘বারি’ প্রযুক্তি প্রদর্শনী সম্পন্ন

  গাজীপুর প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৩ | অনলাইন সংস্করণ

গাজীপুরে দুই দিনব্যাপী ‘বারি’ প্রযুক্তি প্রদর্শনী সম্পন্ন
গাজীপুরে দুই দিনব্যাপী ‘বারি’ প্রযুক্তি প্রদর্শনী সম্পন্ন

গাজীপুরস্থিত বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) দুই দিনব্যাপী ‘বারি প্রযুক্তি প্রদর্শনী ২০১৯’ সোমবার সম্পন্ন হয়েছে।

কৃষি উৎপাদন বৃদ্ধি করে নিরাপদ খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণ, কৃষকের আয় বৃদ্ধি এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

প্রদর্শনীর দ্বিতীয় দিনে উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তির উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন, বিভিন্ন মাঠ ও ল্যাব পরিদর্শন এবং মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন অঞ্চলের ৪০০ জন কৃষক-কৃষাণী অংশগ্রহণ করেন।

সকালে কাজী বদরুদ্দোজা মিলনায়তনে অনুষ্ঠিত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন অনুষ্ঠানে বারির মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ প্রধান অতিথি ছিলেন।

বারির পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল ওহাব-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মদন গোপাল সাহা, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. লুৎফর রহমান, গাজীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. মাহবুব আলম প্রমুখ। অনুষ্ঠানে বারির সব স্টেকহোল্ডার তথা পলিসিমেকার, জনপ্রতিনিধি, বোর্ড অব ম্যানেজমেন্ট, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নার্সভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠান, বিএডিসি, কৃষি বিশ্ববিদ্যালয়, আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, এনজিও ও কৃষিসংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা/বিজ্ঞানীবৃন্দ এবং কৃষক প্রতিনিধিসহ দুদিনে প্রায় ৮০০ জন (প্রতিদিন ৪০০ জন করে) প্রতিনিধি অংশগ্রহণ করেন।

প্রদর্শনীর প্রথম দিনের দ্বিতীয় অংশে অংশগ্রহণকারী স্টেকহোল্ডারগণ বিভিন্ন স্টল, মাঠ ও ল্যাব পরিদর্শন এবং মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×