ওয়াশরুমে ছাত্রীদের ভিডিও, শজিমেক ক্যাফেটেরিয়ায় ভাঙচুর

  বগুড়া ব্যুরো ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৪ | অনলাইন সংস্করণ

আকবরিয়া ক্যাফেটেরিয়াতে ব্যাপক ভাঙচুর
আকবরিয়া ক্যাফেটেরিয়াতে ব্যাপক ভাঙচুর

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে অবস্থিত আকবরিয়া ক্যাফেটেরিয়াতে ব্যাপক ভাঙচুর করা হয়েছে।

সোমবার দুপুরে কর্মচারীরা সেখানে খেতে আসা ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের ছাত্রীদের ভিডিও করায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা চেয়ার, টেবিল ও গ্লাস ভাঙচুর করেছেন। মারপিটে দুই কর্মচারী আহত হয়েছেন।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ এ ঘটনার মীমাংসা করেছেন। তবে পুলিশ অজ্ঞাত কারণে ঘটনাটি তুচ্ছ বলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে।

শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের ১৭০ জন শিক্ষক এবং শিক্ষার্থী সোমবার সকালে বগুড়ার মহাস্থানগড়ে শিক্ষা সফরে আসেন। দুপুরে তারা হাসপাতালে অবস্থিত আকবরিয়া ক্যাফেটেরিয়াতে লাঞ্চ করার সিদ্ধান্ত নেন।

বেলা ১টার দিকে লাঞ্চ চলাকালে ক্যাফেটেরিয়ার দুজন কর্মচারী অনুমতি ছাড়াই ছাত্রীদের ছবি ভিডিও শুরু করে। তারা মোবাইল ফোনের ক্যামেরা জুম করে ছাত্রীদের ছবি তুলছিল। এমনকি ওয়াশরুমেও ভিডিও করা হয়। ছাত্রীরা টের পেয়ে বিব্রতবোধ এবং বিষয়টি শিক্ষক ও সহপাঠীদের অবহিত করেন।

তখন শিক্ষা সফরে আসা বিক্ষুব্ধ ছাত্ররা ক্যাফেটেরিয়ার কর্মচারীদের মারপিট ও ফোন কেড়ে নেন। একপর্যায়ে তারা বেশি ক্ষিপ্ত হয়ে চেয়ার, টেবিল ও গ্লাস ভাঙচুর করেন। এ সময় প্রচার হয় বহিরাগতরা ক্যাফেটেরিয়াতে হামলা করেছে। তখন হাসপাতালের কর্মচারীরা সংঘবদ্ধ হয়ে সেখানে আসেন। তাদের সঙ্গে আনন্দ মোহন কলেজের শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ক্ষুব্ধ ছাত্রদের মারপিটে ভিডিও করার সঙ্গে জড়িত বাবুর্চি নাজমুল ও বয় শাহাদত আহত হয়।

ডা. আব্দুল ওয়াদুদ জানান, পরে পুলিশ ক্যাফেটেরিয়ার কর্তৃপক্ষ ও আনন্দ মোহন কলেজের শিক্ষার্থীদের মধ্যে মীমাংসা করে দেয়। পরিস্থিতি শান্ত হলে শিক্ষা সফরে আসা শিক্ষক ও শিক্ষার্থীরা পুলিশি নিরাপত্তায় চলে যান।

বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান মিয়া প্রথমে এ ঘটনাকে তুচ্ছ বলে তা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। পরবর্তীতে তিনি জানান, আকবরিয়া ক্যাফেটেরিয়াতে খাবার খেতে আসা ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের ছাত্রীদের অনুমতি ছাড়া ভিডিও করা হচ্ছিল। এ নিয়ে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ক্যাফেটেরিয়াতে ভাঙচুর করে।

সদর থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, হাসপাতালের ক্যাফেটেরিয়ার ঘটনা মীমাংসা করে দেয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×