সিলেটের রাজাকার পুত্র লিয়াকতের বিরুদ্ধে দুদকের মামলা

  সিলেট ব্যুরো ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৫২ | অনলাইন সংস্করণ

জৈন্তাপুরের রাজাকারপুত্র খ্যাত লিয়াকত আলী
জৈন্তাপুরের রাজাকারপুত্র খ্যাত লিয়াকত আলী

নানা সমালোচনার পরও উপজেলা নির্বাচনে সিলেটের জৈন্তাপুর উপজেলার চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েও পার পেলেন না পাথরখেকো হিসেবে পরিচিত জৈন্তাপুরের টেনাই রাজাকারের ছেলে লিয়াকত আলী।

তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার বিকালে ঢাকার রমনা থানায় মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন ঢাকা কার্যালয়ের উপপরিচালক সাইদুজ্জামান।

মামলায় বলা হয়, তার দেয়া হিসাবের বাইরে লিয়াকত আলী ২ কোটি ৫৭ লাখ ৫২ হাজার ২৩১.২৬ টাকার সন্ধান পেয়েছে দুদক। এসব টাকা অবৈধভাবে অর্জন করেছেন।

রমনা থানার পরিদর্শক (তদন্ত) জহিরুল ইসলাম জানান, দুর্নীতি দমন কমিশন দীর্ঘদিন ধরে লিয়াকত আলীর সম্পদ অনুসন্ধান করেছেন। প্রাথমিকভাবে তারা তার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পেয়েছেন। বিকালে দুদকের উপপরিচালক সাইদুজ্জামান রমনা থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন ধরেই লিয়াকত আলীর অঢেল সম্পদের অনুসন্ধান চালিয়েছে দুদক। প্রাথমিক তদন্তে তার দেয়া হিসাবের বাইরে ২ কোটি ৫৭ লাখ ৫২ হাজার ২৩১.২৬ টাকার সন্ধান পেয়েছে দুদক।

নানা সমালোচনা এবং স্থানীয় জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের অনুরোধ সত্ত্বেও গত ১০ ফেব্রুয়ারি জৈন্তাপুর উপজেলায় আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান রাজাকার পুত্র হিসেবে পরিচিত লিয়াকত আলী। তার বিরুদ্ধে অবৈধভাবে পাথর উত্তোলন করে জাফলংয়ের দুটি নদী ধ্বংস করা, পাথর কোয়ারী দখলে নিতে খুনের মামলাসহ নানা অভিযোগ রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×