উপজেলা নির্বাচন: রাজশাহীতে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

  রাজশাহী ব্যুরো ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫৬ | অনলাইন সংস্করণ

উপজেলা পরিষদ নির্বাচন

উপজেলা পরিষদ নির্বাচনে রাজশাহীতে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। যাচাই-বাছাইয়ে ১৬ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টার পর থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন জেলা প্রশাসক ও রিটানিং অফিসার এসএম আবদুল কাদের।

এ সময় ৮টি উপজেলা পরিষদে অংশগ্রহণকারী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন।

যাচাই-বাছাই শেষে ১৬ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটানিং অফিসার। এর মধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও নারী ভাইস চেয়ারম্যান পদের ছয়জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এছাড়া দুর্গাপুর উপজেলায় বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি সরদার আবদুল মজিদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সাময়িক স্থগিত করা হয়েছে।

রাজশাহীর ৮টি উপজেলায় মোট ৯০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন প্রার্থী ছিলেন। নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি ছাড়াও স্বতন্ত্র প্রার্থীরা অংশ নিচ্ছেন।

এছাড়া গোদাগাড়ী উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোনো প্রার্থী না থাকায় সুফিয়া আক্তার মিলিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপির তিনজন নেতা চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। তারা হলেন- বাগমারায় জেলা বিএনপির যুগ্মসম্পাদক ডিএম জিয়াউর রহমান, বাঘায় উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবদুল্লাহ আল মামুন এবং পুঠিয়ায় বিএনপি নেতা মখলেসুর রহমান।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×